শিরোনাম
প্রকাশ : ১১ জুলাই, ২০২০ ২১:১৭
আপডেট : ১১ জুলাই, ২০২০ ২২:০৪

করোনা ঠেকাতে এবার হীরার মাস্ক, দাম সাড়ে ৪ লাখ!

অনলাইন ডেস্ক

করোনা ঠেকাতে এবার হীরার মাস্ক, দাম সাড়ে ৪ লাখ!

ক’দিন আগেই সোনার মাস্ক পরে তাকে লাগিয়ে দিয়েছিলেন ভারতের পুণের এক বাসিন্দা। এবার সুরাটের একটি গয়নার দোকানে পাওয়া যাচ্ছে হীরার তৈরি মাস্ক! আমেরিকান ডায়মন্ড এবং এমনি হিরে, দু’রকম হিরে খোদাই করা মাস্কই পাওয়া যাচ্ছে সুরাটের ওই গয়নার দোকানে। দোকানের মালিক দীপক চোকসি জানিয়েছেন, হীরার সঙ্গে থাকছে সোনার ব্যবহারও।

দোকানের মালিক জানিয়েছেন, সম্প্রতি তাদের দোকানে এসেছিলেন এক ক্রেতা। লকডাউন উঠে যাওয়ায় তার বাড়িতে ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে সম্পন্ন হওয়ার কথা ছিল। তাই বর কনের জন্য একটু অন্য ধরনের মাস্ক বানিয়ে দেওয়ার কথা বলেছিলেন ওই ক্রেতা। গয়নার দোকানের মালিকের কথায়, 'ওই ক্রেতার কথায় আমরা আমাদের ডিজাইনারকে বলি অন্য ধরনের মাস্ক বানিয়ে দিতে। তখনই হিরে দিয়ে মাস্ক বানানোর কথা মাথায় আসে। ওই ক্রেতারও এই মাস্ক খুব পছন্দ হয়েছে।'

দু’ধরণের হীরার মাস্ক রয়েছে সুরাটের এই দোকানে। আমেরিকান ডায়মন্ড খোদাই করা মাস্কের দাম দেড় লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা)। আর আসল হীরা খোদাই করা মাস্কের দাম প্রায় ৪ লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৪ লাখ টাকা)।

নির্মাতারা জানিয়েছেন, মাস্কের কাপড়ের ক্ষেত্রে সরকারের গাইডলাইন মেনেই তৈরি করা হয়েছে এই মাস্ক। তিনি আরো বলেছেন, প্রয়োজনে ওই মাস্ক থেকে এসব হীরা খুলে নিয়ে পরে অন্য গয়নাও বানাতে পারবেন ক্রেতারা। দোকানের মালিক নিশ্চিত যে করোনাকালে যাদের বাড়িতে বিয়ে হচ্ছে এই মাস্ক তাদের পছন্দ হতে বাধ্য। গয়নার পাশাপাশি হীরা খচিত মানানসই মাস্কও কিনবেন তারা। তাই বেশ কিছু মাস্ক এরই মধ্যে তৈরি করানো হয়েছে।

সূত্র : দ্য ওয়াল।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর