২৫ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৪৭

করোনা শুনলে মনে হয় ইতালির কোনও সুন্দর জায়গার নাম : ট্রাম্প

অনলাইন ডেস্ক

করোনা শুনলে মনে হয় ইতালির কোনও সুন্দর জায়গার নাম : ট্রাম্প

ফাইল ছবি

করোনা সংক্রমণ নিয়ে আরও একবার চীনকে নিশানা করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার কটাক্ষ, এটা করোনাভাইরাস নয়, চীনা ভাইরাস। করোনাভাইরাস শুনলে তো ইতালির কোনও সুন্দর জায়গার নাম মনে হয়। করোনাভাইরাসের সংক্রমণে নাজেহাল অবস্থা মার্কিন যুক্তরাষ্ট্রে। শুরু থেকে চীনের ষড়যন্ত্র বলে বেজিংকে আক্রমণ করছেন ক্ষুব্ধ ট্রাম্প। 

পেনসিলভেনিয়ায় নির্বাচনী সভাতেও একই সুরে চীনকে আক্রমণ করলেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, গতবছর পর্যন্ত দারুণ কাটছিল। আর্থিক উন্নয়নে এগিয়ে যাচ্ছিলাম। কিন্তু প্রচণ্ড বিশ্রীভাবে বিরক্ত করল চীন। ওরা মহামারি ছড়াল। এটা করা উচিত হয়নি। আমি বলি, এটা চীনা ভাইরাস। কোনওভাবেই করোনাভাইরাস নয়। করোনা তো শুনে মনে হয়, ইতালির কোনও নৈসর্গিক জায়গা। এটা করোনা? না, চীনা ভাইরাস। ওরা প্রকাশ করেনি। আপনারা উগ্র বামপন্থীদের চেনেন তো, সব গোপন করে রাখে ওরা।

এর আগে গত আগস্টে রিপালিকান ন্যাশনাল সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন,চীনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে আমি ঐতিহাসিক ঘোষণা করতে চলেছি, যাতে বহু প্রাণ বাঁচাতে পারি। গত মার্চে সরাসরি চীনকে কাঠগড়ায় তুলে ট্রাম্প মন্তব্য করেছিলেন, করোনাভাইরাস ছড়ানোর সমস্ত দায় চীনের। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর