শিরোনাম
প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:১৪
প্রিন্ট করুন printer

ভারতে ফের করোনার সংক্রমণ বেড়েছে

অনলাইন ডেস্ক

ভারতে ফের করোনার সংক্রমণ বেড়েছে

করোনার বিভিন্ন টিকা আবিষ্কার হলেও এখনো স্বস্তিতে নেই বিশ্ববাসী। ভারতেও করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েছে। মহারাষ্ট্র এবং কেরালাসহ বেশ কয়েকটি রাজ্যে সংক্রমণ বাড়ায় টিকা কর্মসূচি প্রসারের সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

ব্রাজিল, যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকায় পাওয়া করোনা ভাইরাসের নতুন দুটি ধরণ ভারতেও শনাক্ত হয়েছে। ভারতে মোট শনাক্ত এক কোটি দশ লাখ। মৃত্যু দেড় লাখের বেশি।

এদিকে, বিশ্বে করোনায় মৃত্যু ২৫ লাখ ৭ হাজার ছাড়িয়েছে। করোনায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১১ কোটি ৩০ লাখ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৩০ লাখ ৮৪ হাজার ৮৫২ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৭ হাজার ৭৬৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৮৭ লাখ ১ হাজার ৪৭২ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৯ লাখ ৭৪ হাজার ৬২৩ জন। মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ৩৬৮ জনের।
আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ১০ লাখ ৪৬ হাজার ৪৩২ জন এবং মারা গেছেন এক লাখ ৫৬ হাজার ৭৪২ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিডি প্রতিদিন/এ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর