১০ এপ্রিল, ২০২১ ১০:৩৬

যে কারণে জরিমানা গুণতে হলো নরওয়ের প্রধানমন্ত্রীকে

অনলাইন ডেস্ক

যে কারণে জরিমানা গুণতে হলো নরওয়ের প্রধানমন্ত্রীকে

নরওয়ের প্রধানমন্ত্রী আর্না সোলবার্গ

করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে নিজের জন্মদিন পালন করায় নরওয়ের প্রধানমন্ত্রী আর্না সোলবার্গকে জরিমানা করল দেশটির পুলিশ। সামাজিক দূরত্বের বিধি ভেঙে পারিবারিক সমাগম করায় তাকে এই জরিমানা করা হয়েছে। 

ফেব্রুয়ারির শেষ দিকে পরিবারের ১৩ জন সদস্য নিয়ে নিজের ৬০তম জন্মদিন পালন করেন নরওয়ের প্রধানমন্ত্রী। কিন্তু নিয়ম অনুযায়ী ১০ জনের বেশি মানুষ একসঙ্গে জড়ো হওয়ার কথা নয়। এই নিয়ম ভাঙার জন্য গত মাসে ক্ষমা চেয়েছিলেন প্রধানমন্ত্রী।

কিন্তু এমন অপরাধে বেশিরভাগ ক্ষেত্রে পুলিশ জরিমানা না করলেও এক্ষেত্রে ব্যক্তিটি গুরুত্বপূর্ণ হওয়ায় জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন দেশটির পুলিশ প্রধান ওলে সেভারুড। তিনি বলেন, ‘সোলব্যার্গ দেশের নেতা এবং করোনার প্রসার ঠেকাতে কড়াকড়ি আরোপে তার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।’

পুলিশ প্রধান বলেন,‘করোনা নিয়ন্ত্রণে চালু নিয়মনীতির প্রতি মানুষের বিশ্বাস নিশ্চিত করতে (প্রধানমন্ত্রীকে) জরিমানার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

সোলব্যার্গের নেওয়া পদক্ষেপের কারণে নরওয়েতে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা ইউরোপের অন্যান্য দেশের তুলনায় কম। তবে চলতি বছরের প্রথম কোয়ার্টারে সংক্রমণ বাড়তে থাকায় মার্চের শেষে আরও বেশি কড়াকড়ির সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী সেপ্টেম্বরে নরওয়েতে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবার কথা রয়েছে। এতে অংশ নেবেন সোলব্যার্গ।

সূত্র: ডয়চে ভেলে

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

সর্বশেষ খবর