১০ এপ্রিল, ২০২১ ২৩:৪০

কিশোরগঞ্জে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৭

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৭

কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু হয়েছে। ভৈরব উপজেলার ৭০ বছর বয়সের একজন পুরুষ। আর নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৪ জন, কটিয়াদীতে ১ জন, ভৈরবে ৭ ও মিঠামইনে ১ জন। 

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৪ হাজার ১৩৯ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী ৬ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ১৪ জন, এবং আইসিইউতে ভর্তি রযেছেন ৭ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান আজ শনিবার রাত সাড়ে ৯ টার দিকে এ তথ্য জানিয়েছেন। 
গত ৮, ৯ ও ১০ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ৪৩ জনের নমুনা সংগ্রহ করে ৫ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ৯ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৩ জন। এ পর্যন্ত মোট ৩ হাজার ৭০৫ জন সুস্থ হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১ জন মৃত্যুবরণ করেছেন। গত ২৭ ও ২৯ মার্চ করোনা পজিটিভ শনাক্তকৃত ভৈরবের ৭০ বছর বয়সী একজন পুরুষ ঢাকার শেখ রাসেল গেস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ এপ্রিল রাত ১০ টায় মৃত্যুবরণ করেন। এ নিয়ে জেলায় মৃত্যুবরণ করেছেন মোট ৭১ জন। বর্তমানে সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৬৩ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৫০ জন, হোসেনপুরে ৯ জন, করিমগঞ্জে ৮ জন, তাড়াইলে ৫ জন, পাকুন্দিয়ায় ২১ জন, কটিয়াদীতে ৩০ জন, কুলিয়ারচরে ১৫ জন, ভৈরবে ৮২ জন, বাজিতপুরে ২৮ জন, মিঠামইনে ৯ জন ও অষ্টগ্রামে ৬ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ৩২৪ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ৩৯ জন।
গত ২৪ ঘন্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ১৭৪ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৩ হাজার ৯৪১ জন। গত ২৪ ঘন্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৯৬ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ হাজার ৮০ জন। আর এ পর্য়ন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৩ হাজার ২২৯ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ হাজার ৬৮৬ জন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

সর্বশেষ খবর