শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০২১ ২৩:০০
প্রিন্ট করুন printer

কিশোরগঞ্জে নতুন করে আরও ৯ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে নতুন করে আরও ৯ জনের করোনা শনাক্ত
প্রতীকী ছবি
Google News

কিশোরগঞ্জে করোনায় গত ২৪ ঘণ্টায় (শনিবার রাত সাড়ে ৮ টা পর্যন্ত) নতুন করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৪ জন, হোসেনপুরে একজন, পাকুন্দিয়ায় ৩ জন ও কটিয়াদীতে একজন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৮৭ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন রোগী ভর্তি রয়েছে ৩ জন এবং আইসিইউতে ভর্তি রয়েছেন ৬ জন। 

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান শনিবার (১৫ মে) রাত সাড়ে ৯ টার দিকে এ তথ্য জানিয়েছেন। গত ১৩ ও ১৫ মে (আংশিক) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরি রোগীসহ) ২৪ জনের নমুনা সংগ্রহ করে ৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। গত ১৪ মে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৮১ জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা  থেকে সুস্থ হয়েছেন ৭ জন। এ পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ৩৯১ জন সুস্থ হয়েছেন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ৮৩ জন। বর্তমানে জেলায় সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ২১৩ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৭২ জন, হোসেনপুরে ১৮ জন, করিমগঞ্জে ৭ জন, তাড়াইলে ৯ জন, পাকুন্দিয়ায় ২৪ জন, কটিয়াদীতে ২০ জন, কুলিয়ারচরে ৯ জন, ভৈরবে ২৬ জন, নিকলীতে ৪ জন, বাজিতপুরে ১৩ জন, মিঠামইনে একজন ও অষ্টগ্রামে ১০ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২০৩ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভ্যাকসিনের জন্য কেউ রেজিস্ট্রেশন করেননি। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ২৭ হাজার ৪৮১ জন। শনিবার সরকারি ছুটি থাকায় টিকাদান কার্যক্রম বন্ধ ছিল। গত ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্যন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৬ হাজার ৬৬৫ জন এবং মোট দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ হাজার ৯৩৬ জন। উল্লেখ্য, গত ২৫ এপ্রিল থেকে প্রথম ডোজ টিকাদান কার্যক্রম বন্ধ রয়েছে। 


বিডি-প্রতিদিন/তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর