শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ১১:৩০
প্রিন্ট করুন printer

সাতক্ষীরায় করোনার উপসর্গে ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ৪৫.২১ শতাংশ

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা :

সাতক্ষীরায় করোনার উপসর্গে ৪ জনের মৃত্যু, শনাক্তের হার ৪৫.২১ শতাংশ
Google News

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরায় ৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৫ দশমিক ২১ শতাংশ। সর্বশেষ ৪৭ দশমিক ৩১ শতাংশ থেকে নেমে তা দাঁড়িয়েছে ৪৫ দশমিক ২১ শতাংশে। করোনার শুরু থেকে এ পর্যন্ত সাতক্ষীরায় ২ হাজার ৭৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি আরও জানান, বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে মোট ৪৯ জন করোনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছে। এছাড়া বর্তমানে সরকারি ও বেসরকারি হাসপাতাল ও বাসা বাড়িতে মোট ৩৩০ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন আছে।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৫৫ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২৫৯ জন। প্রতিদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা আক্রান্ত নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে। 

এদিকে, জেলা প্রশাসনের তৃতীয় দফায় ঘোষণা করা তৃতীয় সপ্তাহের লকডাউন কঠোর বিধি-নিষেদের মধ্যদিয়ে চলছে। ২৪ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। করোনার ঊর্ধ্বমুখী হওয়ায় লকডাউন বাস্তবায়নে পুলিশ শহরের মোড়ে মোড়ে পুলিশের ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। স্থানীয় হাট-বাজার গুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোন ভাবে স্বাস্থ্যবিধি মানছে না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর