শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ২৩:৩৬
প্রিন্ট করুন printer

শনিবার থেকে লালমনিরহাট পৌরসভায় সাত দিনের লকডাউন

লালমনিরহাট প্রতিনিধি

শনিবার থেকে লালমনিরহাট পৌরসভায় সাত দিনের লকডাউন
Google News

লালমনিরহাট পৌর এলাকায় ১ থেকে ২২ জুন করোনা শনাক্তের হার ৩৯ শতাংশ হওয়ায় সর্বসম্মতিক্রমে আগামী শনিবার থেকে সাতদিনের সর্বাত্বক লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার বিকালে জুম অ্যাপের মাধ্যমে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় লালমনিরহাট জেলার সার্বিক দায়িত্বে নিয়োজিত সিনিয়র সচিব মেজবাহুল ইসলাম, জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. সিরাজুল ইসলাম, সিভিল সার্জন নির্মলেন্দু রায়, লালমনিরহাট বার্তার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গেরিলা লিডার ড. এস এম শফিকুল ইসলাম কানু, পৌর মেয়র রেজাউল করিম স্বপন, পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুলসহ অন্য সদস্যরা অংশগ্রহণ করে মতামত ব্যক্ত করেন।

সভায় লালমনিরহাট জেলার সার্বিক করোনা পরিস্থিতি উল্লেখ করে বলা হয়, জেলায় ৭ হাজার ৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬হাজার ৮১৯ জনের ফলাফল পাওয়া গেছে। আক্রান্ত ১ হাজার ৩১১ জন। আক্রান্তের হার ১৯.২২। পৌর এলাকায় মাস্ক ব্যবহার, স্বাস্থ্যবিধি মেনে চলা ও বেশি করে নমুনা পরীক্ষার জন্য সবার প্রতি আহ্বান জানানো হয় সভায়।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বাংলাদেশ প্রতিদিনকে জানান, পৌর এলাকায় আশঙ্কাজনকহারে বেড়েছে করোনা। আক্রান্তের হার শুধু পৌর এলাকাতেই ৩৯ শতাংশ। এমন পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই শনিবার ভোর থেকে এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর