শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০২১ ১৩:২৪
আপডেট : ২৫ জুন, ২০২১ ১৩:২৬
প্রিন্ট করুন printer

করোনা: বাগেরহাটে একদিনে আক্রান্তের হার বৃদ্ধি ১২ শতাংশ

বাগেরহাট প্রতিনিধি

করোনা: বাগেরহাটে একদিনে আক্রান্তের হার বৃদ্ধি ১২ শতাংশ
Google News

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটে চলছে কঠোর লকডাউনে দ্বিতীয় দিন। দূরপাল্লার সকল গণপরিবহন বন্ধ রয়েছে। বাগেরহাট পৌর এলাকাসজ জেলায় টহল দিচ্ছে ভ্রাম্যমাণ আদালতের ১০টি টিম। গত ২৪ ঘন্টার ব্যাবধানে আক্রান্তের হার ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।  

জেলার প্রবেশদ্বারগুলোতে চেক পোষ্ট বসানো হয়েছে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচলও বন্ধ আছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হলেই আইনশৃংখলা বাহিনীর জেরার মুখে পড়তে হচ্ছে। জরুরী সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো ছাড়া লকডাউন এর প্রথম দিনে জেলায় সব ধরনের যাত্রীবাহী পরিবহন ও দোকানপাট বন্ধ রয়েছে। 

দেশের আমদানি-রপ্তানি বাণিজ্যের বিষয়টি প্রধ্যন্য দিয়ে মোংলা বন্দর এই লকডাউনের আওতামুক্ত রাখা হয়েছে। মোংলা বন্দর জেটি ও পশুর চ্যানেলে নোঙ্গর করা জাহাজের নাবিকদের মোংলা বন্দরে নামতে দেওয়া হচ্ছে না।

এদিকে, বাগেরহাটে ২৪ ঘন্টায় আরও ১৫৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭৩ জনের করোনা শনাক্ত ও একজনের মৃত্যু হয়েছে। গেল ২৪ ঘন্টায় শনাক্তের হার দাড়িয়েছে ৪৬ দশমিক ৪৯ শতাংশে। 

করোনা সংক্রমণের হটস্পট জেলার মোংলা উপজেলাতে ৩২ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের পজেটিভ এসেছে। মৃত্যু হয়েছে একজনের। মোংলায় সংক্রমণের হার ৬৫. ৬২ শতাংশ। গত ২৪ ঘন্টার তুলনায় তিনগুন বেশি।

এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৮৬৭ জনে। এ পর্যন্ত জেলায় মারা গেছেন ৭৪ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৩৮ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮ জন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিন্ত করছেন। 

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির  

এই বিভাগের আরও খবর