শিরোনাম
প্রকাশ : ১ আগস্ট, ২০২১ ১৮:১০
প্রিন্ট করুন printer

সিলেটে একদিনে করোনা শনাক্তে নতুন মাইফলক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে একদিনে করোনা শনাক্তে নতুন মাইফলক
প্রতীকী ছবি
Google News

একদিনে করোনা শনাক্তে নতুন মাইফলক স্পর্শ করেছে সিলেট। সিলেটে গত ২৪ ঘণ্টায় ৯৯৬ জন শনাক্তের দিনে মারা গেছেন ৯ জন। এর মধ্য দিয়ে সিলেট বিভাগে করোনায় মৃত্যু ৭০০ ও শনাক্তের সংখ্যা ৪০ হাজার স্পর্শ করলো। এর আগে, সিলেট বিভাগে একদিনে এতো সংখ্যক করোনা শনাক্তের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। 

অধিদফতর সূত্র জানায়, শনিবার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে আজ রবিবার সকাল ৮টা পর্যন্ত সময়ে সিলেট বিভাগের চার জেলায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৯৯৬ জন। এর আগে, একদিনে সর্বোচ্চ আক্রান্ত শনাক্ত হয়েছিল গত ৩০ জুলাই। ওইদিন নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৮০২ জন। 

নতুন এই ৯৯৬ জনের মধ্যে সিলেট জেলার ৩৯৯ জন, হবিগঞ্জের ৩৪০ জন, মৌলভীবাজারের ১৪০ জন ও সুনামগঞ্জের ১০৬ জন রয়েছেন। আর এ নিয়ে সিলেট বিভাগে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ৪৫২ জনে। তার মধ্যে সিলেট জেলাতেই শনাক্ত হয়েছেন ২৫ হাজার ১৩৬ জন। 

এছাড়া রবিবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় যে ৯ জন মারা গেছেন তাদের নিয়ে এ বিভাগে মৃতের মোট সংখ্যা দাঁড়িয়েছে  ৭০২ জনে। এর মধ্যে সিলেট জেলায় ৫৬১ জন, সুনামগঞ্জে ৫১ জন, মৌলভীবাজারে ৬০ জন ও হবিগঞ্জে ৩০ জন মারা গেছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০৫ জন। আর এখন পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩০ হাজার ৮৪৩ জন।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর