শিরোনাম
প্রকাশ : ২ আগস্ট, ২০২১ ১৪:২৯
প্রিন্ট করুন printer

বরগুনায় নতুন করে ৮৩ করোনা রোগী শনাক্ত

বরগুনা প্রতিনিধি

বরগুনায় নতুন করে ৮৩ করোনা রোগী শনাক্ত
প্রতীকী ছবি
Google News

বরগুনায় সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৮৩ জন। এর মধ্য নারী ৩৭ এবং পুরুষ ৪৬ জন। আক্রান্তের শতকরা হার ৩৪%। তবে নতুন করে ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু নেই।

নতুন শনাক্তদের মধ্যে বরগুনা সদরে ৪২, আমতলী ১৫, বেতাগী ১১, পাথরঘাটা ৭, বামনা ২ এবং তালতলীতে ৬ জন রয়েছে। তবে এখন পর্যন্ত করোনায় জেলায় মৃতের সংখ্যা ৭৯ জন।

বরগুনা জেনারেল হাসপাতালে ৫০ শয্যার করোনা ইউনিটে ভর্তি আছেন ৮১ জন। হাসপাতালে ভর্তি রোগীদের দর্শনার্থীরা অবাধে ওয়ার্ডে আসা যাওয়া করায় চিকিৎসক ও নার্সদের সেবাদান ব্যাহত হচ্ছে। প্রতিটি ওয়ার্ডে নোংরা এবং অস্বাস্থ্যকর পরিবেশ তৈরি হয়েছে। হাসপাতালের নিজস্ব কোনো পরিচ্ছন্নকর্মী না থাকায় পৌরসভা থেকে পরিচ্ছন্নকর্মী এনে কাজ করা হচ্ছে। করোনা ওয়ার্ডে ঝুঁকি নিয়ে পরিচ্ছন্ন কর্মীরা যেতে চাচ্ছে না।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দীন বলেন, জনবল সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে আমাদের হিমশিম পেতে হচ্ছে। প্রেষণে দেওয়া চিকিৎসকদের দিয়ে পালাক্রমে সেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের স্বজনরা বলেন, সকল ওষুধই তাদের বাইর থেকে কিনতে হচ্ছে। সরকারিভাবে করোনা রোগীদের কোনো ওষুধ হাসপাতাল থেকে দেওয়া হচ্ছে না। নিম্ন আয়ের রোগীদের বাইর থেকে চড়া মূল্যে ওষুধ কিনতে হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর