২২ সেপ্টেম্বর, ২০২১ ০৯:৫১

বিশ্ব করোনা পরিস্থিতি: ফের দৈনিক মৃত্যু ও আক্রান্তে শীর্ষে আমেরিকা

অনলাইন ডেস্ক

বিশ্ব করোনা পরিস্থিতি: ফের দৈনিক মৃত্যু ও আক্রান্তে শীর্ষে আমেরিকা

বিশ্ব করোনা পরিস্থিতি: ফের দৈনিক মৃত্যু ও আক্রান্তে শীর্ষে আমেরিকা

বিশ্বজুড়ে থামছেই না প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) বিশ্বে আট হাজার ১৬৯ জনের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও চার লাখ ৫৫ হাজার ৬৪৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ লাখ পাঁচ হাজার ৭৩৬ জন।

এদিন সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। দেশটিতে মঙ্গলবার করোনায় মারা গেছে এক ৯২৭ জনের। এই সময়ে দেশটিতে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে এক লাখ ২০ হাজার ৫৭৯ জনের।

মঙ্গলবার দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে রাশিয়ায়। এদিন দেশটিতে করোনা কেড়ে নিয়েছে ৮১২ জনের প্রাণ। এই সময়ে নতুন করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৭৯ জনের।

এছাড়া এদিন ভারতে মৃত্যু হয়েছে ৩৮৫ জনের। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৩৩৩ জনের। ব্রাজিলে মারা গেছে ৪৮৪ জন।

যুক্তরাজ্যে এদিন মারা গেছে ২০৩ জন। নতুন শনাক্ত ৩১ হাজার ৫৬৪। ইরানের মৃত্যু হয়েছে ৩৭৯ জনের। নতুন সংক্রমণ ১৭ হাজার ৫৬৪। তুরস্কে মৃত্যু হয়েছে ২৬০ জনের। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২৯ হাজার ৩৩৮ জনের। মেক্সিকোতে এদিন ২৬২ জনের মৃত্যু হয়েছে।। নতুন সংক্রমিত তিন হাজার ৩৬৭ জন। মালয়েশিয়ায় মারা ৩৩৪ জন। নতুন আক্রান্ত ১৫ হাজার ৭৫৯ জন।। ভিয়েতনাম মৃত্যু হয়েছে ২৪০ জনের। নতুন ১১ হাজার ৬৯২ সংক্রমণ শনাক্ত হয়েছে।


ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪৭ লাখ ২১ হাজার ৬৩২ জনের। আর মোট আক্রান্ত হয়েছে ২৩ কোটি দুই লাখ ৭৮ হাজার ৫১৯ জন। এর মধ্যে সেরে উঠেছেন ২০ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার একজন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে চার কোটি ৩২ লাখ ৪২ হাজার ৩০২ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ৯৬ হাজার ৮৬৭ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ২৮ লাখ ৩০ হাজার ২৫ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে তিন কোটি ৩৫ লাখ ৩০ হাজার ৭৭ জনের। এর মধ্যে মারা গেছেন চার লাখ ৪৫ হাজার ৮০১ জন। সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ২৭ লাখ ৭৬ হাজার ২০৭ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১২ লাখ ৪৭ হাজার ৬৬৭ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯১ হাজার ৫১৮ জন মারা গেছেন। আর সুস্থ হয়েছেন দুই কোটি দুই লাখ ৮০ হাজার ২৯৪ জন। এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর