৮ অক্টোবর, ২০২১ ১৩:৫৪

করোনায় ভারতে মৃত্যু ছাড়াল সাড়ে ৪ লাখ, ব্রাজিলে ৬ লাখের কাছাকাছি

অনলাইন ডেস্ক

করোনায় ভারতে মৃত্যু ছাড়াল সাড়ে ৪ লাখ, ব্রাজিলে ৬ লাখের কাছাকাছি

ফাইল ছবি

বিশ্বজুড়ে তাণ্ডব চালিয়েই যাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই ভাইরাসের ছোবলে গোটা মহামারীতে মোট প্রাণহানি ছাড়িয়েছে ৪৮ লাখ ৪৮ হাজার। এর মধ্যে নতুন করে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন দেশে ৭ হাজার ৮০০ মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৮৮ জন। এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৭৫ লাখ ১৫ হাজার ৩৭৯ জনে।

দৈনিক মৃত্যু ও সংক্রমণ শনাক্তের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে দেড় হাজারের ওপর মানুষ মারা গেছে। ৯৭ হাজারের বেশি মানুষের দেহে শনাক্ত হয়েছে ভাইরাসটি। এছাড়া একদিনে রেকর্ড ৯২৪ জনের মৃত্যু দেখল রাশিয়া। জার্মানিতে এ সংখ্যা ৪১৪। এদিন মেক্সিকোয় ৭১৩ এবং ব্রাজিলে ৪৫১ জনের মৃত্যু হয়েছে। ৩০০ এর বেশি প্রাণহানি হয়েছে ইউক্রেনে।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে করোনায় মোট মৃত্যু সাড়ে চার লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭৭ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৪৬৩ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৩৯ লাখ ১৪ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫০ হাজার ১৬০ জন।

ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৪৪ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৫ লাখ ৩২ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৮৬৫ জনের।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর