শিরোনাম
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৯ ১৭:৪৫

ভিভোর ভি১৫ প্রো’র নতুন সংস্করণ আসছে চলতি মাসেই

প্রেস বিজ্ঞপ্তি

ভিভোর ভি১৫ প্রো’র নতুন সংস্করণ আসছে চলতি মাসেই

মাস না পেরোতেই দেশের বাজারে আরেকটি নতুন ফোন আনতে যাচ্ছে বহুজাতিক চীনা মোবাইল কোম্পানি ভিভো। গত মাসের শেষ সপ্তাহে বাংলাদেশে ভিভো ভি১৫ প্রো বাজারজাত শুরুর পর এবার এর নতুন সংস্করন ভি১৫ আনছে দ্রুত বর্ধনশীল ব্রান্ডটি। চলতি মাসের শেষ সপ্তাহেই এ ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি গ্রাহকদের হাতের নাগালে চলে আসবে বলে জানা গেছে। 

নতুন ফোনটিতে থাকছে ৬ জিবি র‌্যাম, ৩২ মেগাপিক্সেলের (এমপি) পপআপ সেলফি ক্যামেরা, দ্রুত রিচার্জযোগ্য ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। যারা মোবাইলে ছবি তোলা ও সম্পাদনা, মুভি দেখা, গেমস খেলাসহ নানা কর্মকাণ্ড সহজে ও ঝামেলাহীনভাবে করতে চান তাদের জন্য এটি হতে পারে সেরা পছন্দ। তবে বাংলাদেশে এ ফোনের দাম কত হতে পারে তা এখনও প্রকাশ করেনি ভিভো। 

এক মোবাইলে এখন অনেক কাজ করতে অভ্যস্ত ব্যবহারকারীরা। এ জন্য প্রয়োজন শক্তিশালী প্রসেসর। যা গ্রাহককে অপেক্ষাহীন ও ঝামেলাহীনভাবে মোবাইলের সব ফিচার ব্যবহারের সুযোগ করে দেবে। মোবাইল কোম্পানিগুলো এখন বিশেষভাবে নজর দিচ্ছে এদিকে। দ্রুততর ক্রিয়াশীল প্রসেসরের নিশ্চয়তা দিতে ভিভো ভি১৫ -তে রয়েছে মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসর। ২ দশমিক ১ গিগাহার্টজ অক্টাকোর সিপিইউ প্রসেসরের সাথে ৬৪ জিবি স্টোরেজ ও সর্বশেষ অ্যান্ড্রয়েড সংস্করন ফানটাচ ওএস ৯-এর কারণে মোবাইলে একসাথে অনেকগুলো কাজ সহজেই সম্পাদন করা যাবে। এছাড়াও ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। 

৬ দশমিক ৫৩ ইঞ্চির আল্ট্রা ফুলভিউ ডিসপ্লেবিশিষ্ট মোবাইলটি পাওয়া যাবে নীল ও লাল রঙে। স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০x২৩৪০ পিক্সেল। কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্যযুক্ত তিন রিয়ার ক্যামেরাগুলো যথাক্রমে ২৪, ৮ ও ৫ মেগাপিক্সেলের। এর ফলে গ্রাহক প্রয়োজনমত নিখুঁত, পরিচ্ছন্ন ও বিস্তৃত ছবি তুলতে পারবেন। আর ভিভোর উদ্ভাবন পপ আপ ক্যামেরা প্রযুক্তিসমৃদ্ধ ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেবে সবচেয়ে বেশি ম্যাগাপিক্সেলের ছবি তোলার অভিজ্ঞতা। এছাড়া ফোনটির পেছনে থাকা ফিঙ্গারপ্রিন্ট দিয়ে ফোন আনলক করা যাবে।

বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য