শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫৭
প্রিন্ট করুন printer

এআইইউবি-তে ‘ফোকলোর ২০২১ - সিম্ফনি অফ দ্য ওয়ার্ল্ড’ শীর্ষক ভার্চুয়াল অনুষ্ঠান উদযাপিত

প্রেস বিজ্ঞপ্তি

এআইইউবি-তে ‘ফোকলোর ২০২১ - সিম্ফনি অফ দ্য ওয়ার্ল্ড’ শীর্ষক ভার্চুয়াল অনুষ্ঠান উদযাপিত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স এর উদ্যোগে বিশ্বব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানগুলি থেকে লোকজ সংগীত পরিবেশনের একটি ভার্চুয়াল অনুষ্ঠান ‘ফোকলোর ২০২১ - সিম্ফনি অফ দ্য ওয়ার্ল্ড’ শীর্ষক আন্তর্জাতিকভাবে উদ্যাপন করা হয়েছে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২১ উপলক্ষে এই অনন্য অনুষ্ঠানটি মূলত এই ধরণের প্রথম একটি অনুষ্ঠান যা দেশের সীমানা অতিক্রম করে বিশ্বব্যাপী দূরবর্তী প্রজন্মের লোকজ সংগীতের ঐতিহ্যকে সম্মান করে সংগীত পরিবেশন ও নৃত্য প্রদর্শন করা হয়।

‘ফোকলোর ২০২১ - সিম্ফনি অফ দ্য ওয়ার্ল্ড’ এই অনুষ্ঠানের মাধ্যেমে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা তরুণ প্রতিভাগুলির অবিশ্বাস্য ছন্দকে স্মরণ করে তাদের মাতৃভাষাগুলি এবং সমসাময়িক মূলধারার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে  ধরেছে। 

বিশ্বব্যাপী বিভক্ত নয়, বরং ঐক্যবদ্ধ হওয়ার বৈচিত্র্যের উদ্যাপনের এই অনুষ্ঠানে বিশ্বের প্রায় ১০ টি দেশের ১৭ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রায় ৩০টি দল সংগীত ও নৃত্য পরিবেশন করেছিল। আজ আমরা যে অস্থির পরিবেশের মধ্য দিয়ে যাচ্ছি, সেই পরিস্থিতি উত্তোরণ পাওয়ার জন্য সম্প্রীতি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রয়াস।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর