শিরোনাম
প্রকাশ : ২৭ জুন, ২০২১ ১৭:৫৯
প্রিন্ট করুন printer

এভারকেয়ার হসপিটাল-এর বেসিক লাইফ সাপোর্ট ক্যাম্পেইন

প্রেস বিজ্ঞপ্তি

এভারকেয়ার হসপিটাল-এর বেসিক লাইফ সাপোর্ট ক্যাম্পেইন
Google News

“বেসিক লাইফ সাপোর্ট” নামক এক নতুন ফার্স্ট রেসপন্ডার প্রশিক্ষণ প্রোগ্রাম নিয়ে এসেছে এভারকেয়ার হসপিটাল। এই ক্যাম্পেইনের মাধ্যমে প্রাথমিকভাবে অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সগুলিতে সুরক্ষা কর্মীদের মতো ফার্স্ট রেসপন্ডারদের প্রশিক্ষণ দেয়া হবে। অদূর ভবিষ্যতে অ্যাম্বুলেন্স ফ্লিট অপারেটর, পুলিশ এবং অন্যান্য ফার্স্ট রেসপন্ডারদেরও এই প্রশিক্ষণের আওতায় আনার পরিকল্পনা করছে হসপিটাল চেইনটি।

সব ধরণের স্বাস্থ্যবিধি মেনে রাজধানীর নিকুঞ্জ-১ আবাসিক এলাকা এবং চট্টগ্রামের নাসিরাবাদ হাউজিং সোসাইটিতে দায়িত্বরত নিরাপত্তা কর্মীদের প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে এই ক্যাম্পেইনটি শুরু হয়েছে। এই ক্যাম্পেইনের লক্ষ্য ঢাকার ১০টি এবং চট্টগ্রামের ১০টি এলাকার নিরাপত্তা কর্মীদের প্রথম ব্যাচে প্রশিক্ষণ দেওয়া। বেসিক লাইফ সাপোর্ট এবং জরুরী স্বাস্থ্যসেবা সম্পর্কে প্রশিক্ষণের পাশাপাশি এভারকেয়ার প্রাথমিক চিকিত্সার কিটও সরবরাহ করবে।

চলমান প্রশিক্ষণ প্রোগ্রাম নিয়ে এভারকেয়ার হসপিটাল ঢাকা’র অ্যাক্সিডেন্ট অ্যান্ড ইমার্জেন্সি বিভাগের কনসালটেন্ট ডা: মোহাম্মাদ হাসান আন্দালিব বলেন, “ঢাকা এবং চট্টগ্রামে এমন অনেক প্রবীণ নাগরিক বসবাস করেন, যাদের জন্য জরুরি চিকিৎসা সেবা পাওয়াটা অনেক সময় কঠিন হয়ে পড়ে। এই ক্যাম্পেইনের উদ্দেশ্য মূলত প্রবীণ নাগরিকদের এবং অন্যান্য লোকদের সেবা নিশ্চিত করা যাদের জরুরী চিকিত্সার প্রয়োজন হতে পারে”।

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর অ্যাক্সিডেন্ট অ্যান্ড ইমার্জেন্সি বিভাগের কোঅর্ডিনেটর এবং কনসালটেন্ট ডা: রিভু রাজ চক্রবর্তী বলেন, “জরুরি চিকিৎসা সেবা প্রদান একটি জটিল অভিজ্ঞতা এবং চলমান মহামারীতে পর্যাপ্তভাবে এই সেবাদানের বিষয়টি আরও কষ্টকর হয়ে পড়েছে। সেই জন্য বর্তমানে সাধারণ জনগণকে এ বিষয়ে সঠিক শিক্ষা প্রদান গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। ঢাকা ও চট্টগ্রামে বিশ্বমানের চিকিৎসা সেবা নিশ্চিতকারী সর্ববৃহৎ হসপিটাল চেইন হিসেবে জনকল্যাণ নিশ্চিতের প্রতিশ্রুতি রক্ষার্থে এই “বেসিক লাইফ সাপোর্ট” ক্যাম্পেইনটি আমাদের সামাজিক দায়বদ্ধতার একটি অংশ।”

এভারকেয়ার গ্রুপ রাজধানী এবং বন্দরনগরীতে তাদের মাল্টি ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল স্থাপন করেছে। সেই সাথে বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতের পাশাপাশি এভারকেয়ার হসপিটাল ঢাকা দেশের প্রথম এবং একমাত্র জেসিআই স্বীকৃত হসপিটাল হিসেবে পরিচিতি লাভ করেছে। এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, বন্দরনগরীর সর্বপ্রথম ৪৭০ শয্যাবিশিষ্ট এবং ৪ লক্ষ ৯২ হাজার বর্গফুট আয়তনের উপর নির্মিত সর্ববৃহৎ টারশিয়ারি কেয়ার হসপিটাল।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর