শিরোনাম
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:৪১
আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২১ ১২:৫১
প্রিন্ট করুন printer

বছরে ৮২ কোটি টাকা লোকসান বিকাশের!

অনলাইন ডেস্ক

বছরে ৮২ কোটি টাকা লোকসান বিকাশের!
প্রতীকী ছবি
Google News

দেশের এমএফএস'র মার্কেট জায়ান্ট বিকাশ। প্রতিষ্ঠানটি গত বছর ৮১ কোটি ৪০ লাখ টাকার লোকসান গুনেছে। তার আগের বছর তাদের লোকসানের পরিমাণ ছিল ৬২ কোটি ৫১ লাখ টাকা। দেশের প্রথম অবস্থানে থাকা একটি এমএফএস'র এমন হিসাব নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন সংশ্লিষ্টখাতের ব্যবহারকারিরা। 

এদিকে, এমএফএস খাতের নবীন সেবা ডাক বিভাগের ‘নগদ’। প্রতিষ্ঠানটি বাজারে আসার পর প্রতিযোগিতায় পড়েছে বিকাশ। যার প্রমাণ হিসেবে দেখা যায়, গত তিন বছরে বিকাশ তাদের বাণিজ্যিক ব্যয় আড়াই গুণ বাড়িয়ে দিয়েছে। যদিও প্রতিষ্ঠানটি আশা করছে খুব দ্রুতই তারা এই ব্যয় উঠিয়ে ফেলতে পারবে।

সম্প্রতি ব্র্যাক ব্যাংকের একটি আর্থিক নিরীক্ষায় এসব বিষয় উঠে এসেছে। ব্র্যাক ব্যাংক বিকাশের সবচেয়ে বড় শেয়ার হোল্ডার। ব্র্যাক ব্যাংক তাদের নিরীক্ষা প্রতিবেদনটিতে বিকাশের নিরীক্ষাও অন্তর্ভূক্ত করে এ প্রতিবেদন দিয়েছে।

নিরীক্ষা প্রতিবেদনে আরও দেখা যায়, ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের এক নম্বর এমএফএস অপারেটর বিকাশের ক্ষতি ৮১ কোটি ৪০ লাখ টাকা। ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে বিকাশের ক্ষতির পরিমাণ ১৮ কোটি ৮৯ লাখ টাকা বেশি। ২০১৯ সালে বিকাশের ক্ষতির পরিমাণ ছিল ৬২ কোটি ৫১ লাখ টাকা।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর