২৩ মে, ২০২৩ ১৯:২০

সিআইপি সম্মানে ভূষিত মঈনউদ্দীন মোনেম

অনলাইন ডেস্ক

সিআইপি সম্মানে ভূষিত মঈনউদ্দীন মোনেম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছ থেকে সিআইপি সম্মাননা পেয়েছেন আব্দুল মোনেম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এএসএম মঈনউদ্দীন মোনেম। 

২০২১ সালে দেশের বৃহৎ শিল্পে অবদানের জন্য এ সম্মানে ভূষিত হন মঈনউদ্দীন মোনেম।

দেশের অবকাঠামোগত উন্নয়নে আব্দুল মোনেম কন্সট্রাকশন লিমিটেড মেট্রোরেল প্রকল্প, কর্ণফুলী টানেল প্রকল্প, কালনা ব্রিজ, কালশী ফ্লাইওভার, সাসেক-১ ও ২ প্রকল্প, কক্সবাজার বিমানবন্দর টার্মাক প্রকল্প, জলসিড়ি আবাসন প্রকল্প, সিলেট ক্যান্টনমেন্ট প্রকল্পসহ আরো বিভিন্ন মেগা প্রকল্প নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। 

মঈনউদ্দীন মোনেম দেশে প্রথম বেসরকারি অর্থনৈতিক অঞ্চল আব্দুল মোনেম অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করে এক অনন্য উদাহরণ সৃষ্টি করে। তিনি প্রাইভেট ইকোনমিক জোন অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

মঈনুদ্দিন মোনেম বিশিষ্ট শিল্পপতি মরহুম আব্দুল মোনেমের জ্যেষ্ঠ পুত্র। যুক্তরাষ্ট্রের স্বনামধন্য হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি শেষে তিনি আব্দুল মোনেম লিমিটেডের পরিচালক এবং উপ ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। 

বর্তমানে আব্দুল মোনেম লিমিটেডের ১০ হাজারের বেশি পেশাজীবী দক্ষতার সাথে কাজ করছেন; যার নেতৃত্বে রয়েছেন এএসএম মঈনউদ্দীন মোনেম।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর