শুক্রবার, ৬ আগস্ট, ২০২১ ০০:০০ টা
পাবনায় খালি সিরিঞ্জ পুশ

দুই নার্স প্রত্যাহার তদন্ত কমিটি

পাবনা প্রতিনিধি

পাবনায় এক মেডিকেল কলেজ শিক্ষার্থীকে ভ্যাকসিন ছাড়াই খালি সিরিঞ্জ পুশের অভিযোগে পাবনা জেনারেল হাসপাতালের টিকা কেন্দ্র থেকে দুই নার্সকে প্রত্যাহার করা হয়েছে। বুধবার বিকালের এ ঘটনায় গতকাল তাদের প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের সহকারী পরিচালক ডা. কে এম আবু জাফর। প্রত্যাহার হওয়া নার্সদের নাম মেরিনা এবং মিতা। তবে তারা খালি সিরিঞ্জ পুশের কোনো ঘটনা ঘটেনি বলেও দাবি করেছেন বলে জানিয়েছেন ডা. আবু জাফর। টিকা প্রদানে কর্তব্যরত নার্সদের কোনো অবহেলা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. কে এম আবু জাফর। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও করা হয়েছে। তিনি জানান, যদিও আমরা এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক অভিযোগ পাইনি। এরপরেও পাবনা সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমানকে প্রধান করে তিন সদস্যের কমিটিকে তদন্ত করতে বলা হয়েছে। তারা প্রতিবেদন দিলে এ ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি টিকা কেন্দ্রে সার্বিক নজরদারিও বাড়ানো হয়েছে।

এ বিষয়ে পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, জেলায় টিকাদানে যারা কাজ করছেন তারা সবাই স্টাফ নার্স ও অভিজ্ঞ। পাশাপাশি স্বাস্থ্যকর্মীরাও প্রশিক্ষিত। এ ধরনের ভুল হওয়ার কথা নয়। এরপরও, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। টিকাদান কার্যক্রম নিয়ে বিভ্রান্ত না হয়ে সহযোগিতার অনুরোধও করেন তিনি।

এর আগে মঙ্গলবার, স্বাস্থ্য অধিদফতর টাঙ্গাইলের দেলদুয়ারে কভিড-১৯ ভ্যাকসিন ইনজেকশন ওষুধ ছাড়াই ৩০ জনের বাহুতে পুশ করায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছিল।

সর্বশেষ খবর