সোমবার, ২৫ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

২২০০ টাকা ভাতা পেতে ১০০০ টাকা ঘুষ

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরের মুজিবনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করে ২ হাজার ২০০ টাকা সম্মানী পেতে ১ হাজার টাকা ঘুষ দিতে হয়েছে বলে অভিযোগ করেছেন আনসার সদস্যরা। তাদের অভিযোগ, নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পেতে ইউনিয়ন কমান্ডারদের খুশি করতে ১ হাজার টাকা করে দিতে হয়েছে। নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন শেষে প্রত্যেককে ৪ হাজার টাকা করে দেওয়ার কথা। কিন্তু গতকাল দুপুরে ৬৮০ জন সদস্যের প্রত্যেককে ২ হাজার ১৮৫ টাকা করে দেওয়া হয়। এতে ক্ষোভে বিক্ষোভ করতে থাকেন আনসার সদস্যরা। সেই সঙ্গে ঘুষের টাকা ফেরত দেওয়ারও দাবি জানান তারা। নির্বাচনে নিরাপত্তার দায়িত্ব পালন করার জন্য দিনপ্রতি ৫০ টাকা আসা-যাওয়া বাবদ ও ২৫০ টাকা খাওয়া বাবদ বরাদ্দ থাকলেও সেই টাকা তাদের দেওয়া হয়নি।

দায়িত্ব পালনকালে নিজেরাই নিজ খরচে খাবার খেয়েছে বলে জানান আনসার সদস্যরা। পরে মুজিবনগর থানা পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা কামান্ড্যান্ট গিয়ে পরিস্থতি শান্ত করে।  মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের ফাইমা বেগম বলেন, ইউনিয়ন কমান্ডার জিল্লুর আমার কাছ থেকে ৯০০ টাকা নিয়ে আমাকে ভোটের নিরাপত্তা কর্মী হিসেবে দায়িত্ব পালন করার সুযোগ করে দেয়। আমাকে সে সময় বলা হয়েছিল, নির্বাচন শেষে ৪ হাজার টাকা পাবেন। কিন্তু ৯ টাকা ঘুষ দিয়ে সম্মানী পেয়েছি মাত্র ২ হাজার ১৮৫ টাকা।

মুজিবনগর উপজেলা আনসার কমান্ডার মিরাজুল ইসলাম জানান, সরকারি বরাদ্দের বাইরে সম্মানী দেওয়া যায় না। কেউ যদি বেশি টাকা দেওয়া হবে বলে আনসার সদস্যের কাছ থেকে অনৈতিক অর্থ সুবিধা নিয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। জেলা আনসার কমান্ড্যান্ট শাহাদাত হোসেন বলেন, আনসার সদস্যদের অভিযোগ লিখিতভাবে নেওয়া হয়েছে। সত্যতা পেলে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর