শনিবার, ১৮ মার্চ, ২০২৩ ০০:০০ টা

দেশজুড়ে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

প্রতিদিন ডেস্ক

দেশজুড়ে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মদিন উদযাপন -বাংলাদেশ প্রতিদিন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস গতকাল সারা দেশে নানা আয়োজনে উদযাপন হয়েছে। দিবসের কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, র‌্যালি, কেক কাটা, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল। প্রতিনিধিদের পাঠানো খবর-

লক্ষ্মীপুর : কালেক্টরেট ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, জেলা প্রসাশক আনোয়ার হোছাইন আকন্দ, পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকুসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

ব্রাহ্মণবাড়িয়া : স্থানীয় লোকনাথ উদ্যান থেকে সকালে জেলা প্রশাসক শাহগীর আলম ও পুলিশ সুপার শাখাওয়াত হোসেনের নেতৃত্বে র‌্যালি বের হয়ে শহর প্রদিক্ষণ করে। জাতীয় বীর আবদুল কুদ্দুস মাখন পৌরমুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তক অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এরপর গার্ড অব অনার শেষে প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানায়।

নেত্রকোনা : জেলা প্রশাসক কার্যালয় চত্বরে চেতনার বাতিঘরে পুষ্পস্তবক অর্পণ করেন সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান খান শেফালি, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকটে অসিত সরকার সজল, পুলিশ সুপার ফয়েজ আহমেদ, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আমিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন। মোক্তারপাড়া মাঠ থেকে বের হয় শোভাযাত্রা। পাবলিক হল মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা হয়।

মানিকগঞ্জ : সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে বিভিন্ন সংগঠন। এরপর সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে কেক কেটে বেলুন উড়ানো হয়। সেখানে স্থাপিত মঞ্চে শিশুদের অংশগ্রহণে হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

রাজবাড়ী : জেলা আওয়ামী লীগ কার্যালয়ে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি সালমা চৌধুরী রুমা, সংরক্ষিত মহিল আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

গাজীপুর : মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-কমিশনার আবু তোরাব মো. শামসুর রহমান, জেলা পুলিশ সুপার কাজী শফিকুল আলমসহ বিভিন্ন সংস্থা ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-কমিশনার আবু তোরাব মো: শামসুর রহমান, গাজীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: সাইফুল ইসলাম, অধ্যাপক মুকুল কুমার মল্লিক প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর