শিরোনাম
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:২০

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের বিরুদ্ধে দুদকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের বিরুদ্ধে দুদকের অভিযোগ

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ দাখিল হয়েছে দুর্নীতি দমন কমিশনে। বগুড়া শহরের বাদুরতলা এলাকার মেসার্স শুকরা এন্টারপ্রাইজের আব্দুল মান্নান আকন্দ এই অভিযোগ দাখিল করেছেন। 

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আনোয়ারুল হক উক্ত অভিযোগের প্রাপ্তি স্বীকার করেছেন। 

আব্দুল মান্নান আকন্দের অভিযোগ সূত্রে জানা গেছে, বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন অনিয়ম করে নামে-বেনামে কোটি কোটি টাকা অর্জন করেছেন। কালো টাকার পাহাড় গড়ে সরকারকে মোটা অংকের রাজস্ব হতে বঞ্চিত করেছেন। তিনি মানুষকে হুমকি দিয়ে, পরিবহন সেক্টরে, পুস্তক মালিক সমিতির মাঝে অনিয়ম করে এবং রাজনৈতিকভাবে অবৈধ অর্থ গড়েছেন। মুঞ্জুরুল আলম মোহনের নামে একাধিক বিলাসবহুল গাড়ি রয়েছে। বগুড়া শহর ও আশপাশ এলাকায় জমি, বাড়ি ও তার ব্যবহার, পরিবারের সদস্যদের ব্যবহারের জন্য গাড়ি রয়েছে। 

বিভিন্ন ব্যাংকে কোটি কোটি টাকা রয়েছে বলে অভিযোগ করেন আব্দুল মান্নান। তার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আবেদন জানান তিনি। 

উল্লেখ্য, আব্দুল মান্নান আকন্দ জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও পৌর আওয়ামী লীগের অন্যতম নেতা। 

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার উপ-পরিচালক আনোয়ারুল হক জানান, আব্দল মান্নান আকন্দের আবেদন পাওয়া গেছে। তার প্রাপ্তিও স্বীকার করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারি পরিচালক আমিনুল ইসলাম জানান, অভিযোগটি তদন্ত করে দেখার জন্য প্রধান কার্যালয়ে প্রেরণ করা হয়েছে। অনুমতি পাওয়া গেলেই দ্রুত তদন্ত শুরু হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য