Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৯ ১৭:৫৯

'কৃষকের উৎপাদন খরচ কমাতে কাজ করে যাচ্ছে সরকার'

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

'কৃষকের উৎপাদন খরচ কমাতে কাজ করে যাচ্ছে সরকার'

বগুড়া-১ আসনের সংসদ সদস্য আব্দুল মান্নান বলেন, সরকার উৎপাদনমুখী কৃষি ব্যবস্থাপনা চালু করেছে। কৃষকের জমি চাষ ও উৎপাদন খরচ কিভাবে কমানো যায় এজন্য সরকার কাজ করে যাচ্ছে। কিছুু কিছু ক্ষেত্রে কৃষকের খরচ কমেছে। কৃষির ডিজিটালাইজড ও কৃষি তথ্যবাতায়ন করে একজন চাষী সহজে তথ্য পেয়ে সে উপকৃত হচ্ছে। কৃষি ক্ষেত্রে সরকারের বিভিন্ন কর্মসূচি গ্রহণ করায় দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে।

আজ সোমবার সকাল ১০টায় বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে খরিপ-১ চলতি মৌসুমে উফশি আউশ ধান ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার শরীফ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বগুড়া জেলা পরিষদ সদস্য সাহাদারা মান্নান, বগুড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ নিখিল চন্দ্র বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, কর্ণিবাড়ী ইউপি চেয়ারম্যান আজাহার আলী মন্ডল, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম দুখু, কৃষক জিন্না মিয়া। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুল হালিম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শওকত জামিল। অনুষ্ঠানে ৬ হাজার ১শ জন কৃষকের মাঝে জনপ্রতি ৫ কেজি উফশি আউশ ধানের বিজ ও ২০ কেজি করে সার বিতরণ করা হয়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য