Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ১৫:৫৪

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগ সভাপতির লাশ হস্তান্তর

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে নিহত যুবলীগ সভাপতির লাশ হস্তান্তর

রাঙামাটির রাজস্থলীতে ইউনিয়ন যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। নিহতের নাম-ক্যাহল্যা চিং মারমা (৪৭)। তিনি রাজস্থলী উপজেলার বাঙালহালীয়া ইউনিয়নের আট নং ওয়ার্ডের যুবলীগ সভাপতি। 

রবিবার রাত সাড়ে ১২টার দিকে রাজস্থলী উপজেলার বাঙালহালীয়া ইউনিয়নের আট নং ওয়ার্ডের বুংবাইদ্রং পাড়ায় এঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজস্থলী উপজেলার বাঙালহালীয়া ইউনিয়নের আট নং ওয়ার্ডের বুংবাইদ্রং পাড়ায় নিজ বাড়িতে ঘুমাচ্ছিল বাঙালহালীয়া ইউনিয়নের আট নং ওয়ার্ডের যুবলীগ সভাপতি ক্যাহল্যা চিং মারমা। এসময় ১০/১২জনের একদল উপজাতি সশস্ত্র যুবক তাকে ঘর থেকে বাইরে আসতে বলে। সে ঘর থেকে বাইরে আসার সাথে সাথে তাকে লক্ষ্য করে সশস্ত্র সন্ত্রাসীরা গুলি ছুড়ে। তাদের গুলিতে ঘটনাস্থলে মৃত্যু হয় তার। গুলির শব্দ শুনে তার স্বজনরা ছুটে আসার আগে সশস্ত্র সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে ঘটনাস্থলে নিরাপত্তা জোরদাড় করেছে যৌথবাহিনী।

এদিকে সোমবার বেলা ১১টার দিকে রাজস্থলী উপজেলা থেকে পুলিশ গাড়ি বহরে ইউনিয়ন যুবলীগ সভাপতি ক্যাহল্যা চিং মারমা রক্তাত্ব লাশ রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসে তারই বড় ছেলে চিংমংউ মারমা। সেখানে নিহতের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়। খবর পেয়ে সহর্মীর লাশ দেখতে হাসপাতালে ভির জমায় রাঙামাটি জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। তাদের শোকে ভারি হয়ে উঠে পুরো হাসপাতাল এলাকা।

এসময় তীব্র ক্ষোভ প্রকাশ করে রাঙামাটি যুবলীগের সভাপতি ও পৌর মেয়র আকবর হোসেন চৌধূরী বলেন, কিছু উপজাতীয় সশস্ত্র সস্ত্রাসীদের জন্য পাহাড়ের মানুষ নিরাপত্তাহীনতায় রয়েছে। আঞ্চলিক রাজনীতির বাইরে কেউ জাতীয় রাজনীতির করতে পারছেনা। করলেই তাদেরকে এমনভাবে গুলি করে হত্যা করছে সশস্ত্র সংগঠনগুলো।

এর আগেও অনেক আওয়ামী লীগ নেতাকর্মী তাদের হাতে খুন হয়েছে। আমরা এ হত্যার দ্রুত বিচার দাবি করছি। তাছাড়া এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সন্ধ্যায় রাঙামাটি জেলা যুবলীগের উদ্যোগে রাঙামাটি শহরের একটি বিক্ষোভ মিছিল বের করা হবে। মিছিলটি শহরে প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

রাঙামাটি অতিরিক্তি পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ জানান, নিহত রাজস্থলীতে ইউনিয়ন যুবলীগ সভাপতি ক্যাহল্যা চিং মারমা ময়নাতদন্তের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দাহক্রিয়া সম্পন্নের পর তার পরিবারে হত্যাকারিদের বিরুদ্ধে মামলা করবে বলে জানিয়েছেন। এঘটনার সাথে জরিতদের বিরুদ্ধে পুলিশের তদন্ত দল কাজ করছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য