Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ১৭:০২

বিড়ি শিল্পের উপর কর প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি:

বিড়ি শিল্পের উপর কর প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

গ্রামীন শ্রমিকদের স্বার্থে বিড়ি শিল্পের উপর থেকে সকল কর সম্পূর্ণ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে শরীয়তপুর জেলা বিড়ি ভোক্তা সমিতি। সোমবার (২০ মে) বিকেল ৩টার দিকে শরীয়তপুর-ঢাকা মহাসড়কের রূপনগর এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বৃহত্তর শরীয়তপুর অঞ্চলের বিড়ি ভোক্তাপক্ষ সভাপতি মো. সালাউদ্দীন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সদস্য সোহেল আহম্মেদ, রাসেল আহম্মেদ, আল আমিন, মামুন কাজী প্রমূখ। 

বক্তারা বলেন, বিড়ি শিল্প ফ্যাক্টরিগুলো গ্রামের প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত। ফ্যাক্টরিতে উৎপাদিত বিড়ি, গরীব শ্রমজীবী মানুষ ধুমপান করে। এছাড়া গ্রামের নারী শ্রমিকরা বিড়ি ফ্যাক্টরিতে কাজ করে সাবলম্বী হচ্ছে। দরিদ্র শ্রমিকদের ও লক্ষ লক্ষ বিড়ি ধুমপায়ীদের স্বার্থে ২০১৯-২০ অর্থ বছরের বাজেটে বিড়ি শিল্পের উপর কর না আরোপ করে, বঙ্গবন্ধুর ন্যায় বিড়ি শিল্পকে কুটির শিল্প হিসেবে বিবেচনা করা প্রয়োজন।

বক্তারা বিড়ি শিল্পের উপর সকল কর প্রত্যাহার, বিড়িকে কুটির শিল্প ঘোষণা, বিদেশি সিগারেটকে বন্ধ করা, বিড়ি যেন কম মূল্যে পাওয়া যায় ও যতদিন সিগারেট থাকবে ততদিন বিড়িও রাখার দাবি জানান।

মানববন্ধন শেষে শরীয়তপুর সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন দিপু মিয়ার মাধ্যমে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপুর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য