শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ১৭:৪৮
আপডেট : ২০ মে, ২০১৯ ১৭:৫৫

প্রেস ব্রিফিং এ মুক্তিযোদ্ধাদের অভিযোগ

নোয়াখালীতে ঈদ উৎসব ভাতা পাচ্ছেন না ৭৩১ মুক্তিযোদ্ধা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীতে ঈদ উৎসব ভাতা পাচ্ছেন না ৭৩১ মুক্তিযোদ্ধা

নোয়াখালীতে ৭৩১ জন মুক্তিযোদ্ধা ঈদ উৎসব ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে জেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে মুক্তিযোদ্ধারা সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন। 

প্রেস ব্রিফিং এ মুক্তিযোদ্ধারা জানান, নোয়াখালী সদর উপজেলায় ৭৩১ জন অসহায় ও দুস্থ মুক্তিযোদ্ধা আসন্ন ঈদ উৎসব ভাতা হিসেবে ৭৩ লাখ ১০ হাজার টাকা পাওয়ার কথা। কিন্তু এজি অফিস ও প্রশাসনিক জটিলতায় মাত্র ৭ লাখ ১০ হাজার টাকার চেক ইস্যু হয়। তাও আবার আমলা জটিলতার কারণে ৭ লাখ ১০ টাকা কিভাবে আসলো এটা আমাদের প্রশ্ন। মূলত মুক্তিযোদ্ধাদের ভাতা নিয়ে প্রশাসনিক জটিলতা ও কারসাজি করা হচ্ছে বলে মুক্তিযোদ্ধারা অভিযোগ করেন। তারা এর বিচার দাবি করেন। 

তারা আরও বলেন, মুক্তিযোদ্ধাদের চেতনা ধ্বংস করার জন্য মুক্তিযোদ্ধা বিরোধীরা প্রশাসনে লুকিয়ে আছে। ঈদের আগে উৎসব ভাতা না পেলে প্রয়োজনে তারা মানববন্ধন ও সমাবেশ করার ঘোষণা দেন। 

এছাড়া তারা গত তিন মাস যাবত নিয়মিত ভাতা পাচ্ছেন না বলে অভিযোগ করেন। এ সময় প্রেস ব্রিফিং এ সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, সাবেক বৃহত্তর নোয়াখালীর মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান, সাবেক জেলা কমান্ডার মিয়া মো. শাহজাহান, মুক্তিযোদ্ধা সামছু্দ্দিন, কামাল উদ্দিন, আবুল খায়ের ও লুৎফর রহমানসহ  মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। 

এ ব্যাপারে জানতে চাইলে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু ইউছুফ জানান, আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য