২১ মে, ২০১৯ ১৬:২৯

ম্যাজিস্ট্রেট প্রবেশ করায় জামার দাম হয়ে গেল অর্ধেক!

ফরিদপুর প্রতিনিধি:

ম্যাজিস্ট্রেট প্রবেশ করায় জামার দাম হয়ে গেল অর্ধেক!

নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার জন্য দোকানে ঢোকার সাথে সাথেই তিনহাজার ছয়শত টাকার জামা হয়ে গেল ১৬০০ টাকা। এ সময় ঐ দোকানে  উপস্থিত তিন নারী ক্রেতা সাথে সাথে ১৬০০ টাকা দিয়ে তাদের পছন্দের জামা ক্রয় করে নেন। আর বলতে থাকেন এ ধরণের অভিযান সব সময় অব্যাহত থাকা উচিত। তারা ভ্রাম্যমান আদালতকে অভিনন্দন জানান। ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর বালিয়াকান্দি বাজারে। 

এসময় মূল্যে তালিকা না টানানো এবং পণ্যের ভাউচার দেখাতে না পারার দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন প্রতিষ্ঠানের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে যৌথভাবে স্থানীয় প্রশাসন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

মঙ্গলবার বেলা ২টায় বালিয়াকান্দি বাজারের রুপের হাট, শীতল ফ্যাশন ও ঘোমটা বস্ত্রালয়ে পৃথক পৃথকভাবে এই অভিযান চালানো হয়। 

ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুম রেজা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজবাড়ী কার্যালয়ের সহকারি পরিচালক মো শরিফুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করার সময় থানা পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করে। 

বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: মাসুম রেজা জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, আসন্ন ঈদকে সামনে রেখে বালিয়াকান্দি বাজারের কিছু ব্যবসায়ি পণ্যের অতিরিক্ত দাম নিচ্ছে। তারই প্রেক্ষিতে আজ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে জরিমানাকৃত দোকানগুলো গিয়ে দেখা যায়, দোকানে কোন মূল্যে তালিকা টানানো নেই। তখন দোকানদারদেরকে পণ্যে ক্রয় করে আনার ভাউচার দেখতে চাইলে সেটিও দেখাতে পারেনি। যার কারণে তিনটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা করে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর