Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১৮:০০

রাজস্থলীতে যুবলীগ সভাপতি হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি :

রাজস্থলীতে যুবলীগ সভাপতি হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ
মানববন্ধন ও বিক্ষোভে উপস্থিত নেতাকর্মীরা

রাঙামাটির রাজস্থলী ইউনিয়নের যুবলীগ সভাপতি ক্যা হ্লা চিং মারমা হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে দোষীদের শাস্তি দিয়ে পাহাড়ে শান্তি ফেরানোর দাবি জানানো হয়েছে। বুধবার দুপুরে রাজস্থলী উপজেলার বাঙ্গালহালীয়া ইউনিয়নের যুবলীগের উদ্যোগে এলাকার বাজার চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে ব্যানার-ফেস্টুন নিয়ে রাজস্থলী উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। এতে বক্তব্য রাখেন রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা, জেলা আওয়ামী লীগের সদস্য নিউচিং মারমা ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুলক বড়ুয়া প্রমুখ।

বক্তারা বলেন, পাহাড়ে সেনা ক্যাম্প না থাকার কারণে সশস্ত্র সন্ত্রাসীদের দৌরাত্ম্য বেড়ে গেছে। পাহাড়ের মানুষের নিরাপত্তা জোরদার করতে হলে অবশ্যই সেনা ক্যাম্পগুলো পুনঃরায় স্থাপন করতে হবে। রাজস্থলী, বিলাইছড়ি ও জোড়াছড়ি যৌথ বাহিনীর মাধ্যমে একযোগে চিরুনি অভিযান চালিয়ে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী নির্মূল করতে হবে।

শান্তি চুক্তির হবার পরও শান্তি ফিরতে দিচ্ছে না সশস্ত্র সন্ত্রাসীরা। তাদের অবৈধ অস্ত্রের মুখে এখনো জিম্মি পাহাড়ের মানুষ। চাঁদাবাজি, গুম, খুন পাহাড়ে এখন নিত্য দিনের ঘটনা। আঞ্চলিক রাজনৈতিক কর্মকান্ডের কারণে পাহাড়ে সন্ত্রাস বাড়ছে। বাড়ছে সশস্ত্র কর্মকান্ডও। সাধারণ মানুষ শান্তিতে বসবাস করতে পারছে না বলেও বক্তারা অভিযোগ করেন। 

এ মানববন্ধন ও প্রতিবাদ বিক্ষোভে বক্তারা অবিলম্বে রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গালহালীয়া যুবলীগ নেতা হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত আইনের আওয়তায় এনে জড়িতদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে সরকারের কাছে জোর দাবি জানান। উল্লেখ্য, গত ১৯ মে রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙ্গাল হালিয়া ইউনিয়নের যুবলীগ সভাপতি ক্যা হ্লা চিং মারমাকে গুলি করে হত্যা করে সশস্ত্র সস্ত্রাসীরা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য