২ জুন, ২০১৯ ১৬:৩০

স্টেশন আছে মাস্টার নাই

নেত্রকোনা প্রতিনিধি

স্টেশন আছে মাস্টার নাই

নেত্রকোনা পূর্বধলা উপজেলার হিরণপুর ইউনিয়নের স্টেশনটিতে টিকিট মাস্টার নেই গত পাঁছ বছর ধরে। ফলে ভোগান্তির শিকার হচ্ছে নেত্রকোনা, ময়মনসিংহ ও ঢাকাসহ বিভিন্ন স্থানে কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। 

ময়মনসিংহ-নেত্রকোনা রুটের দুটি ট্রেন থামলেও যাত্রীরা উঠতে পারেন না। টিকিট না থাকায় ট্রেনে উঠার পর টিটিদের দিতে হয় বাড়তি টাকা। অনেক সময় টাকা দিয়েও হয়রানির শিকার হন তারা। যে কারণে অটো সিএনজি বা বাসে অধিক খরচে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় ইউনিয়নটির প্রায় কয়েক হাজার মানুষকে।

এছাড়াও যারা ঢাকা থেকে আন্তঃনগর ট্রেনে আসা যাওয়া করেন তাদেরকে নামতে উঠতে হয়ে শ্যামগঞ্জ বা নেত্রকোনা স্টেশনে গিয়ে। এতে করে রাতের ট্রেনগুলোতে চলাচল করতে হয় জীবনের ঝুঁকি নিয়ে। এ সমস্যা থেকে উত্তরণের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী।

রবিবার দুপুরের মহুয়া কমিউটার ট্রেন আসার পূর্বে পাপড়ি রক্তদান সংগঠনের ব্যানারে স্টেশনে মানববন্ধন করেছে সকল শ্রেণি পেশার মানুষ। মানববন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান এড. আব্দুর রাশিদ তালুকদার, কবি এমদাদ খান, মোশারফ মাস্টার, শিক্ষার্থী সংগঠক আলামিন, জহিরুল ও পাপ্পু সারোয়ার লিমন সহ স্থানীয়রা। 

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর