Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ২২:৫৬

ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোট গ্রহণ

আকবর হোসেন সোহাগ, নোয়াখালী

ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোট গ্রহণ

আগামী ১৮ জুন মঙ্গলবার পঞ্চম ও শেষ ধাপের উপজেলা নির্বাচনে নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এ উপলক্ষে আজ সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত মোট ১৩১টি ভোট কেন্দ্রের প্রত্যেকটিতে চলে পরীক্ষামূলক ভোট গ্রহণ। তবে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। ইভিএম পদ্ধতিতে পরীক্ষামূলক ভোট দিতে আসা ভোটাররা সহজে ভোট দিতে পেরে  সন্তোস প্রকাশ করেন। 

তারা জানান, ইভিএম এ কোনো প্রকার বিড়ম্বনা ছাড়াই ভোট দেয়া সহজ। এতে প্রত্যেক ভোটার নিজের ভোট নিজেই দিতে পারবে। কোনো প্রকার জালভোট দেয়ার সুযোগ নেই। খুব সহজে এবং কোনো প্রকার বিড়ম্বনা ছাড়া কম সময়ে ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান সহজ। এতে ভোটারের কোনো ভয়-ভীতি পাওয়ার কারণ নেই। এখানে জাল ভোট দেয়ারও কোনো সুযোগ নেই। তাছাড়া বিদ্যুৎ না থাকলেও মেশিনের নির্দিষ্ট চার্জের মাধ্যমে ২৪ ঘন্টা ভোট গ্রহণ সম্ভব। ইভিএম এর মাধ্যমে সহজে গণনা ও দ্রুত গণনা শেষ করা সম্ভব বলে জানান নির্বাচনী দায়িত্ব পালনকারী প্রিজাইডিং অফিসার ও সংশ্লিষ্টরা।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন অবাধ ও সুষ্ঠ করার লক্ষে ভোটের দিন মাঠে থাকবে ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিট্রেট। এছাড়া ৬শত পুলিশের পাশাপাশি ৪ প্লাটুন বিজিজি, পর্যাপ্ত সংখ্যক আনসার ও গ্রাম পুলিশ দায়িত্ব পালন করবে।

এ বিষয়ে রিটারনিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফ জানান, নির্বাচনকে অবাধ ও নিরপেক্ষ করার লক্ষে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এছাড়া আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের স্বার্থে পর্যাপ্ত আইন শৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য