২০ জুন, ২০১৯ ২০:২১

'সুফিয়া কামাল ছিলেন এক জাগ্রত অগ্রসর পথিক'

দিনাজপুর প্রতিনি

'সুফিয়া কামাল ছিলেন এক জাগ্রত অগ্রসর পথিক'

কবি সুফিয়া কামাল ছিলেন নির্মোহ, নির্ভীক, আপোষহীন, প্রতিবাদী ও মুক্ত বুদ্ধি সম্পন্ন এক জাগ্রত অগ্রসর পথিক। তিনি দেশ ও জাতির কল্যাণে কোন প্রকার ষড়যন্ত্র ও অশুভ কথায় মাথা তুলে দাঁড়িয়েছেন এবং দিক নির্দেশনা দিয়েছেন। সমাজকে জাগিয়ে তোলার লক্ষ্য নিয়ে শুরু হয় সুফিয়া কামালের ক্লান্তিহীন পথ চলা। 

বৃহস্পতিবার বিকালে কবি সুফিয়া কামালের ১০৮তম জন্মদিন উদযাপন উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার আয়োজনে জেলা কার্যলয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম।
বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি অর্চনা অধিকারীর লিখিত প্রবন্ধ বেগম সুফিয়া কামালঃ নারী মুক্তি ও সমাজ প্রগতি অনন্যা দিশারী পাঠ করেন সহ-সাধারণ সম্পাদক মনোয়ারা সানু।

এছাড়াও মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখার সহ-সভাপতি নুরুননাহার, মিনতী ঘোষ, অর্চনা অধিকারীর, অর্থ সম্পাদক রত্না মিত্র, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, লিগ্যালএইড সম্পাদক জিন্নুরাইন পারু, প্রচার সম্পাদক জেসমিন আরা, সদস্য গোলেনুর, জরিনা, আয়শা, অনামিকা পান্ডে, শুক্লা কুন্ডু, নাজমা বেগম, রেহেনা বেগম,শিবানী উড়াও ও পাড়াকমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর