২৪ জুন, ২০১৯ ২১:২৭

দেশে নারী নির্যাতন ও শিশু ধর্ষণের হার বেড়ে চলেছে: এলিনা খান

কুমিল্লা প্রতিনিধি

দেশে নারী নির্যাতন ও শিশু ধর্ষণের হার বেড়ে চলেছে: এলিনা খান

বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন কুমিল্লা শাখার নবগঠিত কমিটির সাথে মতবিনিময় করেছেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী অ্যাডভোকেট এলিনা খান।

সোমবার কুমিল্লার আদালতে বিচারাধীন চট্টগ্রামের আলোচিত সীমা হত্যা মামলা পরিদর্শন শেষে কমিটির সদস্যদের সাথে তিনি মতবিনিময় করেন। কুমিল্লা আইনজীবী ভবনের লাইব্রেরিতে মতবিনিময় সভায় কুমিল্লা শাখার সভাপতি অ্যাডভোকেট খন্দকার মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অ্যাডভোকেট এলিনা খান। 

তিনি বলেন, বাংলাদেশে নারী নির্যাতন ও শিশু ধর্ষণের হার বেড়ে চলেছে। যা বর্তমান সমাজে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। সকালে ঘুম থেকে উঠে প্রিন্ট বা অনলাইন মিডিয়া হাতে নিলেই কোথাও না কোথাও ধর্ষণ বা নারী ও শিশু নির্যাতনের খবর চোখে পড়ে। দেশে বহু হত্যা,ধর্ষণ ও নির্যাতন তদন্তের নামে বিচারের আড়ালে পড়ে আছে।

তিনি কুমিল্লার নবগঠিত কমিটিকে আহ্বান জানান সাধারণ মানুষের বিপদ আপদে এগিয়ে আসতে। বিচার কার্যক্রমে বিনা পয়সায় সহযোগিতা করতে।

মতবিনিময় সভায় এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন কুমিল্লা শাখার সহ-সভাপতি অ্যাডভোকেট শহীদ উল্লাহ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদিউল আলম সুজন, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক জিয়া হাবিব আহসান, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন কেন্দ্রীয় কমটির সদস্য অ্যাডভোকেট সালমা, কুমিল্লা শাখার অর্থ সম্পাদক অ্যাডভোকেট ইয়াকুব আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মনির হোসেন পাটোয়ারী, প্রচার সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহীম মনির ও দপ্তর সম্পাদক অ্যাডভোকেট সৌরভ হোসেন ভূইয়া।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর