২৫ জুন, ২০১৯ ২০:০০

বগুড়ায় পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারক গ্রেফতার

পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আরো এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ডিবি পুলিশ বগুড়া শহরতলীর কৈচড় এলাকা থেকে তাকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত জুলহাস উদ্দিন দুলু (৪৮) গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানার কালুগাড়ি গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী জানান, কৈচড় মধ্যপড়ার আজিজুর বারী জিন্নাহের মেয়ে জিনিয়া আক্তার বর্ষা পুলিশ কনস্টেবল পদে ভর্তি হতে আগ্রহ প্রকাশ করেন। এ খবর জানতে পেরে জিন্নাহের পূর্বপরিচিত সাবেক আনসার সদস্য জুলহাস তাদের সঙ্গে যোগাযোগ করেন। জুলহাস তাদের জানায় সাত লক্ষ টাকা হলে তার মেয়ে নারী কনস্টেবল পদে চাকরি নিয়ে দেওয়া যাবে। গত এক সপ্তাহ ধরে জুলহাস তাদের সঙ্গে যোগাযোগ করেন। এক পর্যায়ে গত সোমবার দুপুরে আজিজুর বারী জিন্নাহের বাড়িতে গিয়ে জুলহাস জানায়, নিয়োগের ব্যাপারে আলোচনা চূড়ান্ত হয়েছে। ৫০ হাজার টাকা এবং মেয়ের কাগজপত্রের ফটোকপি দিতে হবে। তার কথায় বিশ্বাস করে নগদ ৫০ হাজার টাকা ও মেয়ের শিক্ষাগত যোগ্যতার কাগজপত্রের ফটোকপি দিয়ে দেয়। 

এরপর তারা জানতে পারেন বগুড়ার পুলিশ সুপার ঘোষণা দিয়েছেন পুলিশের চাকরি নিতে সরকারি ফি ১০০ টাকা ছাড়া কোনো ঘুষ বা তদবির লাগবে না। পুলিশ সুপারের এ ধরনের ঘোষণার পোস্টারিং দেখতে পেয়ে বিষয়টি পুলিশকে জানায় তারা। পরে গোয়েন্দা পুলিশ কৌশলে জুলহাসকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত জুলহাসের নামে আজিজুর বারীর স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেছেন। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর