২৭ জুন, ২০১৯ ১৬:১০

লালমনিরহাটে সড়ক নদীর গর্ভে, যোগাযোগ বিচ্ছিন্ন

রেজাউল করিম মানিক, লালমনিরহাট :

লালমনিরহাটে সড়ক নদীর গর্ভে, যোগাযোগ বিচ্ছিন্ন

কয়েক দিনের বৃষ্টিপাত ও উজান থেকে আসা পাহাড়ি ঢলে সড়ক ভেঙে ধরলা নদীতে বিলীন হয়েছে। এতে ৪টি গ্রামের প্রায় সাড়ে ৪ হাজার মানুষ যোগাযোগ বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন। বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ধরলার স্রোতে বুধবার সন্ধ্যায় কুলাঘাট ইউপির ওয়াপদা বাজার এলাকার ১২০ মিটার পাকা সড়ক নদী গর্ভে চলে গেলেও সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ড দীর্ঘ ১৮ ঘন্টায়ও নেয়নি, এতে জেলা প্রশাসক আবু জাফর ক্ষোভ প্রকাশ করেছেন।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ও এলাকাবাসী সূত্রে জানা যায়, দক্ষিণ শিবের কুঠি গ্রামের ওই স্থানে একটি কালভার্ট ছিল। পাকা করার সময় সড়কটির নিচে পড়ে বন্ধ হয়ে যায়। এ কারণে কালভার্টটি দিয়ে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যায়। গত কয়েক দিনের বৃষ্টিপাত ও উজান থেকে উঠে আসা পাহাড়ি ঢলে ধরলা নদীর পানি বেড়ে যায়। এই পানি বের হতে না পেরে তার চাপ পড়ে সড়কটিতে। একপর্যায়ে বুধবার সন্ধায় সড়কটির ১২০ মিটার অংশ ভেঙে নদীর গর্ভে বিলীন হয়ে যায়। এতে চর শিবের কুঠি গ্রাম, ধর্মপাল গ্রাম, বোয়ালমারী ও চর খারুয়া গ্রামের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক মো. আবু জাফর ঘটনাস্থলে যান। এসময় তিনি দ্রুত রাস্তা মেরামতের কাজ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, ধরলার বাধের নিকট থেকে অপরিকল্পিতভাবে বালু তোলায় তা ধসে গিয়ে ধরলার পানি ঢুকে এ রাস্তাটি ভেঙে গেছে। তবে যথা শীঘ্রই রাস্তা চলাচলের উপযোগী হবে বলে তিনি আশা প্রকাশ করেন।  

এ ব্যাপারে সওজের লালমনিরহাট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আলী নুরায়েন বলেন, সড়কটি এই মুহূর্তে স্থায়ীভাবে পুনর্নির্মাণ করা সম্ভব নয়। তবে চলাচলের জন্য অস্থায়ী ব্যবস্থা হিসেবে সড়কটির দুই পাশে বাঁশের বেড়া দিয়ে সেখানে বালুভর্তি বস্তা ফেলা হচ্ছে। এ কাজ করতে কয়েক দিন সময় লাগবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর