১৯ আগস্ট, ২০১৯ ১৪:৫৮

দুর্ঘটনা রোধে ঢাকা-সিলেট মহাসড়কে স্পিড গানের ব্যবহার শুরু

নরসিংদী প্রতিনিধি:

দুর্ঘটনা রোধে ঢাকা-সিলেট মহাসড়কে স্পিড গানের ব্যবহার শুরু

নরসিংদীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও দুর্ঘটনা রোধে ঢাকা-সিলেট মহাসড়কে স্পিড গানের ব্যবহার শুরু করা হয়েছে। একই সাথে ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকরা যাতে গাড়ি চালাতে না পারে সে ব্যাপারে কঠোর নজরদারি শুরু করা হয়েছে। 

সোমবার দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির অতিরিক্ত গতি নিয়ন্ত্রণ, ট্রাফিক আইন মান্য করা, ফিটনেস পরীক্ষা, ড্রাইভিং লাইসেন্স যাচাইসহ নানা উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ। এ উপলক্ষে প্রাথমিকভাবে দুটো গতি পরিমাপক যন্ত্রের (স্পিড গান) মধ্য দিয়ে কার্যক্রম পরিচালনা করা হয়েছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এ কার্যক্রম পরিদর্শন করেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার। 

এসময় অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল আহমেদ, ট্রাফিক প্রধান গোলাম মাওলা, জেলা বাস মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, ট্রাক মালিক সমিতির সভাপতি আ. আজিজসহ জেলা ট্রাফিক ও হাইওয়ে পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপিস্থত ছিলেন।

এসময় পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার জানান, নরসিংদীর ওপর বিদ্যমান মহাসড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে গাড়ীর গতি নিয়ন্ত্রণ, ড্রাইভিং লাইসেন্স চেক, ফিটনেস চেকসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে পুলিশ। এরই ধারাবাহিকতায় আজ সড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণে পরিমাপকযন্ত্র বা স্পিড গানের ব্যবহার শুরু করা হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ ধরণের সকল কার্যক্রম অব্যহত থাকবে।   

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর