Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:২০
আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৪২

শীতলক্ষ্যায় অর্ধশত ছাত্রীসহ নৌকা ডুবি

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

শীতলক্ষ্যায় অর্ধশত ছাত্রীসহ নৌকা ডুবি
প্রতীকী ছবি

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে অর্ধশত ছাত্রী নিয়ে একটি যাত্রীবাহী ইঞ্জিন চালিত নৌকা ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার দুপুরে বন্দরের লক্ষ্মীনারায়ণ খেয়াঘাট সংলগ্ন শীতলক্ষ্যা নদীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কোনো নিখোঁজ বা হতাহতের খবর পাওয়া যায়নি। ছাত্রীরা সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিদ্ধিরগঞ্জের লক্ষ্মীনারায়ণ উচ্চ বিদ্যালয়ের মর্নিং শিফটের ছুটি হয় দুপুর ১২টায়। বুধবার বেলা ১২টায় স্কুল ছুটির পর নদীর পূর্ব পাড় বন্দরের দাসেরগাঁও, চৌরাপাড়া, আমিরাবাদ ও বক্তারকান্দি এলাকার ছাত্রীরা নদী পার হয়ে বাড়িতে যেতে খেয়াঘাটে আসে। ঘাটে ট্রলার না থাকায় অন্তত ৪০ থেকে ৫০ জন ছাত্রী আনোয়ার মিয়ার ইঞ্জিন চালিত ছোট নৌকায় ওঠে। অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে নৌকাটি নদীর মাঝখানে গিয়ে ডুবে যায়। নৌকায় থাকা ছাত্রীরা সাঁতরে কোন রকমে তীরে পৌঁছতে সক্ষম হয়।
 
নিমজ্জিত নৌকাটির ধারণ ক্ষমতা ১০ থেকে ১২ জনের মত ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এলাকাবাসী জানান, সপ্তাহখানেক আগে এখানে আরেকটি নৌকাডুবির ঘটনা ঘটে। মাঝি আনোয়ার মিয়া জানান, নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল না। ১৫ থেকে ১৬ জন যাত্রী নিয়ে তিনি নদী পাড়ি দিচ্ছিলেন। এ সময় হঠাৎ নৌকাটি ডুবে যায়।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য