Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৪৬
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৫০

কুষ্টিয়ায় মাদক মামলায় পাঁচজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় মাদক মামলায় পাঁচজনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

কুষ্টিয়ায় মাদক মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ রবিবার দুপুর দেড়টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে দুই আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, দৌলতপুর উপজেলার আতারপাড়া চিলমারি গ্রামের মৃত আহাম্মদ হাওলাদারের ছেলে আলমগীর (৩৫), আকবর আলীর ছেলে সেলিম উদ্দিন (৪০), পলাতক আসামিরা হলেন- জাহাঙ্গীর হাওলাদারের ছেলে আজিম উদ্দিন, মসলেম খাঁর ছেলে সাইফুল এবং আজিজুল হাওলাদারের ছেলে সুফিয়ান।
 
আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ জানুয়ারী সন্ধ্যা পৌনে ৬টায় ভারত-বাংলাদেশ সীমান্তের ম্যাপশীট নং ৭৮ডি/১২ এবং সাব পিলার নং ৮১/২ এর নিকট থেকে ফেন্সিডিল পাচারকালে বিজিবির টহল দল তাদের ধাওয়া করে। ধাওয়া খেয়ে পালানের সময় পাচারকারীরা ৫০২ বোতল ফেন্সিডিল ফেলে যায়। পরে স্থানীয়দের সনাক্ত মতে পাঁচ আসামিকে চিহ্নিত করেন বিজির সদস্যরা। পরে উদ্ধারকৃত আলামতসহ ৫ জনের নামোল্লেখ করে ৪৭ বিজিবি’র সি কোম্পানীর নায়েব সুবেদার গোলাম কাওসার বাদী হয়ে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের দ:বি: ১৯এর (১) ধারার ১ (খ) ধারায় মামলা করে দৌলতপুর থানায় সৌপর্দ করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি আদালতে চার্জশীট দাখিল করেন পুলিশ।   

কুষ্টিয়ার সরকারী কৌশুলী অ্যাড. অনুপ কুমার নন্দী জানান, আদালতে দাখিলকৃত চার্জশীটে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগের চার্জ গঠন পূর্বক রাষ্ট্রপক্ষে দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে ফেন্সিডিল ব্যবসায় জড়িত অভিযোগ সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এই রায় ঘোষণা করেন বিজ্ঞ আদালত। একই সাথে প্রত্যেক আসামির ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর কারাভোগের আদেশ দিয়েছেন আদালত। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য