১১ অক্টোবর, ২০১৯ ২১:৪৪

নেত্রকোনায় শরতের কবিতা নিয়ে কাব্যলোকের আসর

নেত্রকোনা প্রতিনিধি:

নেত্রকোনায় শরতের কবিতা নিয়ে কাব্যলোকের আসর

নেত্রকোনায় অনুষ্ঠিত হলো শরতের কবিতা নিয়ে ৩০ তম কবিতা পাঠের আসর কাব্যলোক। শুক্রবার সন্ধ্যায় শহরের সাতপাইস্থ শিক্ষাবিদ যতীন সরকারের বাসভবন বানপ্রস্থতে স্থানীয় ছড়া সংসদ এই আসরের আয়োজন করে। 

নেত্রকোনা সাহিত্য সমাজ ও হিমু পাঠক আড্ডার সহযোগিতায় কাব্যলোক অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষাবিদ যতীন সরকার। প্রথম পর্বে শিক্ষাবিদ মতীন্দ্র সরকারের সভাপতিত্বে কবিতা আসরে কবিতা পাঠ শুরু হয়।

পরবর্তীতে সাহিত্য সমাজের সভাপতি কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে দ্বিতীয় পর্বে গুনীজন সন্মাননা ও শরতের কবিতা প্রতিযোগীতায় বিজয়ী ১০ জনকে পুরস্কার বিতরণ করা হয়। কাব্যলোকের ১৪ জন ঢাকার কবি ও স্থানীয় কবিরা তাদের স্বরচিত কবিতা পাঠ করেন। 

আসরে কবিতা পাঠ করেন, কাব্যলোক সম্পাদক নুরুল্লাহ মাসুম, চেয়ারম্যান জেবুননেসা হেলেন, পরিচালক ডা. চয়ন শায়েরী, কবি ফরিদ উদ্দিন, ওয়াহিদ মুরাদ, শ্যামল সরকার, স্বপন পাল, কামরুজ্জামান চৌধুরী, ছড়া সংসদের আহ্বায়ক সোহরাব উদ্দিন আকন্দ, কেন্দুয়ার চর্চা সাহিত্য আড্ডার কবি আশরাফ উদ্দিন ভ‚ইয়া, হারাধন সাহা, পূরবী সন্মানিত, এনামুল হক পলাশ, সাইফুল্লাহ এমরান, আলপনা বেগম, তানভীর জাহান চৌধুরী প্রমুখ। 

এসময় যতীন সরকার বলেন, কবিদের জনগণের কাছে যাওয়া উচিৎ। জনগণের জন্য কবিতা লেখা উচিৎ। শুধু কবিতা লিখলে হবে না। পড়তে হবে, শুনতে হবে। পাশাপাশি অ-কবিদের সামনে কবিতা পাঠ করলে তারা বুঝলে তখন কবিতা এবং জনগনের মধ্যে যে পার্থক্য আছে তা দূর হয়ে যাবে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর