১৯ জানুয়ারি, ২০২০ ১৪:২৬

নিম্নমানের ধান কেনায় বাধা দেওয়ায় ভাইস চেয়ারম্যানকে হুমকি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

নিম্নমানের ধান কেনায় বাধা দেওয়ায় ভাইস চেয়ারম্যানকে হুমকি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় নিম্নমানের ধান কেনায় বাধা দেয়ায় উপজেলা ভাইস চেয়ারম্যানকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের বিরুদ্ধে। 

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ করেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ খাতুন। অভিযোগে তিনি ইউএনও’র বিরুদ্ধে ‘অকথ্য ভাষায় আজেবাজে কথা বলারও’ অভিযোগ তোলেন।

লিখিত বক্তব্যে শাহনাজ খাতুন অভিযোগ করে বলেন, গত মঙ্গলবার ভোলাহাট উপজেলা খাদ্য গুদামে গিয়ে তিনি দেখতে পান নিম্নমানের ধান কেনা হচ্ছে। কোনো কর্মকর্তার উপস্থিতি ছাড়াই খাদ্য গুদামের একজন প্রহরী ধান কিনছেন। তিনি ওই ধান কিনতে বাধা দেন। এসময় ওই প্রহরী বিষয়টি উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে জানালে তিনি শাহনাজকে চলে যেতে বলেন। কিন্তু শাহনাজ সেখান থেকে যেতে অস্বীকৃতি জানান। এর এক পর্যায়ে গুদামে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সামিউল ইসলাম। এরপর তাকে নানাভাবে হুমকি দেন। এক পর্যায়ে তারা দু’জনেই চাঁদাবাজি মামলা দেয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যেতে বলেন শাহনাজকে।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সামিউল ইসলাম জানান, শাহনাজকে হুমকি দেওয়ার অভিযোগ সত্য নয়। তিনি যেদিন খাদ্য গুদামে এসেছিলেন সেদিন নিয়ম মেনেই ধান কেনা হয়েছে। এরপরও তিনি বাধা দেয়ার চেষ্টা করলে তাকে শুধু বলা হয়েছিলো- আপনি অনুমতি ছাড়া সংরক্ষিত এলাকায় কেনো এসেছেন।  

তবে এ বিষয়ে কথা বলার জন্য ফোনে যোগাযোগ করেও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলমকে পাওয়া যায়নি। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর