শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১৩:০৩

কিশোরগঞ্জে হত্যা মামলায় দুই সহোদরের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে হত্যা মামলায় দুই সহোদরের যাবজ্জীবন

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার হালগড়া গ্রামের একটি হত্যা মামলায় দুই সহোদরকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া দুই লাখ টাকা করে জরিমানা এবং অপর চার আসামিকে এক বছরের কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

কিশোরগঞ্জের প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মুহাম্মদ আব্দুর রহিম আজ বুধবার এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন হালগড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে মানিক মিয়া ও আবু হানিফ। এক বছরের সাজাপ্রাপ্তরা হলেন হাফিজ উদ্দিনের স্ত্রী ফরিদা খাতুন, ছেলে আবু সিদ্দিক ও আব্দুস সাত্তার এবং ছমেদ মুন্সীর ছেলে হোসেন আলী মুন্সী। রায় ঘোষণার সময় আসামিরা সকলেই কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, করিমগঞ্জ উপজেলার হালগড়া গ্রামের আব্দুল হেলিমের সাথে বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধ ছিল তার চাচাত ভাই হাফিজ উদ্দিনের। ২০১০ সালের ১০ জুন সকালে সীমানার গাছ কাটাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের লোকজন আব্দুল হেলিমের বড় ভাই সাফির উদ্দিনকে শাবল দিয়ে আঘাত করলে তিনি গুরুতর জখম হন। তাকে দ্রুত জেলা সদর হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক ঢাকায় রেফার্ড করেন। পরে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

এ ব্যাপারে সাফির উদ্দিনের ছোট ভাই আব্দুল হেলিম বাদী হয়ে করিমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচার চলাকালে আসামি হাফিজ উদ্দিনের মৃত্যু হয়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য