শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৩৩
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৩৮

রাঙামাটিতে ফের ট্যুরিস্ট বোট ডুবে নিহত ৩

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে ফের ট্যুরিস্ট বোট ডুবে নিহত ৩

রাঙামাটিতে পৃথক স্থানে তিনটি ট্যুরিস্ট বোট ডুবে ৮জন নিহত হয়েছে। এর মধ্যে শুক্রবার বেলা ১১টার দিকে রাঙামাটি ডিসি বাংলো কাপ্তাই লেক এলাকায় নিহত হয়েছে ৫ জন। অন্যদিকে দুপুর সাড়ে ১২টার দিকে জেলার কাপ্তাই উপজেলার শিলছড়ি কয়লার ঘাট এলাকায় বোট ডুবে নিহত হয়েছে আরও ৩জন। তারা হলেন- বিনয় (৫), দেবলীলা (১০), টুম্পা মজুদমদার (৩)। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চট্টগ্রাম থেকে ৫০ জনের একটি দল রাঙামাটিতে পিকনিক করতে আসে। তারা পৃথক দুইটি স্থান থেকে বোট ভাড়া করে। তাদের মধ্যে ৩০ জনের একটি দল রাঙামাটি পর্যটন এলাকা থেকে একটি ট্যুরিস্ট বোট নিয়ে সুবলংয়ে যাত্রা শুরু করে। অন্য ২০ জনের দলটি শহরের উন্নয়ণ বোর্ড ঘাট থেকে একই স্থানে যাওয়ার জন্য যাত্রা শুরু করে। পরে বোট দুইটি এক সাথে হলে যাত্রীরা গান ছেড়ে নাচ-গান করতে থাকে। এসময় হঠাৎ যাত্রীসহ বোট দু’টি রাঙামাটি ডিসি বাংলো এলাকার কাপ্তাই লেকে ডুবে যায়।  এঘটনায় পানিতে তলিয়ে যায় সব ট্যুরিস্ট। খবর পেয়ে উদ্ধারে এগিয়ে আসে ফায়ার সার্ভিস, পুলিশ ও সেনা সদস্যরা। এসময় ৫০ জন ট্যুরিস্টের মধ্যে ঘটনাস্থলে মৃত্যু হয় ৫ জনের। তাদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, ঘটনার খবর পেয়ে দ্রুত ছুটে যাই আমরা। উদ্ধার কাজ সম্পন্ন না হওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালিয়ে যায়। এ ঘটনায় ৫জন ছাড়া আর কেউ মারা যায়নি। বাকিরা অক্ষত আছেন। যারা মারা গেছে তাদের পরিবারবর্গকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে মরদেহ হস্তান্তর করা হবে। একই সাথে তাদের ২০ হাজার টাকা অনুদান দেওয়া হবে। 

তিনি আরও বলেন, এ ধরনের ঘটনা এড়াতে তাৎক্ষণিক একটি জরুরি সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে লাইফ জ্যাকেট ছাড়া রাঙামাটি কাপ্তাই হ্রদে কোন বোট চলতে দেওয়া হবে না। 

অন্যদিকে দুপুর ১২টার দিকে রাঙামাটি কাপ্তাই উপজেলায় শীলছড়ি কয়লার ঘাট এলাকায় ১৫০ জনের একটি ট্যুরিস্ট বোট অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে কর্ণফুলী নদীতে ডুবে যায়। এঘটনায় নিহত হয় আরও ৩জন। খবর পেয়ে কাপ্তাই শহীদ মোয়াজ্জম ঘাটের নৌ-বাহিনীর ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালায়।

এঘটনার সত্যতা নিশ্চিত করেন কাপ্তাই উপজেলা থানার তদন্ত কর্মকর্তা শফিউল আজাদ জানান, চট্টগ্রাম থেকে সনাতন ধর্মলম্বীদের দল শিলছড়ি মন্দিরে পূজা দিতে আসে। পরে ফিরে যাওয়ার সময় বোট ডুবির ঘটনা ঘটে।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য