শিরোনাম
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫১
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ২১:৫৭

লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ২ মাস্টারের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় ২ মাস্টারের বিরুদ্ধে মামলা
প্রতীকী ছবি

বরিশাল-ঢাকা নৌ রুটের অ্যাডভেঞ্চার লঞ্চ কোম্পানির দুটি যাত্রীবাহী লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। গত শনিবার দিবাগত মধ্যরাতে চাঁদপুরের হরিনা সংলগ্ন মেঘনা নদীতে ঢাকাগামী অ্যাডভেঞ্চার-৯ ও অ্যাডভেঞ্চার-১ এর মুখোমুখি সংঘর্ষে বড় ধরনের প্রাণহানির হাত থেকে রক্ষা পেয়েছে দুই লঞ্চের সহস্রাধিক যাত্রী। 

সংঘর্ষে লঞ্চ দুটির সামনের অংশের অবকাঠামো ক্ষতি হলেও রবিবার রাতে যথারীতি ঢাকা এবং বরিশাল থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। প্রত্যক্ষদর্শী প্রথম শ্রেণির নৌযান মাস্টার মজিবর রহমান জানান, শনিবার রাতে বরিশাল থেকে ঢাকায় যাওয়ার পথে অ্যাডভেঞ্চার-৯ ও একই কোম্পানির অ্যাডভেঞ্চার-১ মুখোমুখি সংঘর্ষ হয়। অ্যাডভেঞ্চার-৯ এর পেছনে ছিলো সুন্দরবন-১০। ভাগ্যক্রমে তিনি সেটি নিরাপদ রাখেন। রবিবার সকালে সদরঘাট গিয়ে দেখেন অ্যাডভেঞ্চার-৯ এর সামনের অংশ বিধ্বস্ত। অ্যাডভেঞ্চার-১ ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে যাত্রী হতাহত হয়নি। 

অ্যাডভেঞ্চার কোম্পানির সুপারভাইজার মো. হুমায়ুন জানান, জাহাজ দু’টি গত রাতে যাত্রী নিয়ে ঢাকা এবং বরিশালের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, ক্ষতিগ্রস্থ লঞ্চ দু’টির যাত্রা অব্যাহত থাকলেও ওই সময় দায়িত্বরত মাস্টারের বিরুদ্ধে নৌ আদালতে মেরিন আইনে মামলা হয়েছে। আদালত তাদের অপরাধ আমলে নিয়ে শাস্তির বিধান করবেন। 

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য