শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৫২
আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৫৩

বরিশালে বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বিএনপি কার্যালয়ে 
অগ্নিসংযোগের অভিযোগ

বরিশালের উজিরপুর উপজেলা ও পৌর বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে। গতকাল রাত সাড়ে ১১টার দিকে অগ্নিকাণ্ডে অফিসের অবকাঠামো এবং যাবতীয় আসবাবপত্র পুড়ে যায়। রাজনৈতিকভাবে কোণঠাসা করতে রাজনৈতিক প্রতিপক্ষ বিএনপি অফিসে পরিকল্পিতভাবে অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ উজিরপুর উপজেলা বিএনপি’র সভাপতি আব্দুল মাজেদ মান্নান মাস্টারের। 

বিএনপি কার্যালয়ের পাহারাদার আনসার হাওলাদার বলেন, প্রতিদিনের মতো গতকাল রাত ১০টার পর অফিস বন্ধ করে আমি বাড়ি চলে যাই। রাত সোয়া ১১টার দিকে বিএনপি কার্যালয়ে অগ্নিকাণ্ডের খবর পাই। গিয়ে দেখি ফায়ার সার্ভিস আগুন নির্বাপণ করছে। আনসার আরও জানান, দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের হুমকি উপেক্ষা করে তিনি বিএনপি কার্যালয়ে পাহারা দিচ্ছেন। 

উজিরপুর ফায়ার সার্ভিসের স্টেশন লিডার আব্দুর রশিদ জানান, রাত সাড়ে ১১টায় খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তারা আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হন। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান চলছে। 

উজিরপুর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মাজেদ মান্নান মাস্টার বলেন, দুর্বৃত্তরা রাতের আঁধারে বিএনপি কার্যালয়ে আগুন দিয়েছে। রাজনৈতিকভাবে কোণঠাসা করতে প্রতিপক্ষ এই অগ্নিসংযোগ করেছে বলে ধারণা করছি। অভিযুক্তদের খুঁজে বের করতে পুলিশি তদন্তের দাবি জানান তিনি। 

বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাঈমুল হক জানান, উজিরপুরে বিএনপি কার্যালয়ে ছিলো বলে তাদের জানা নেই। তারপরও লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

জেলা বিএনপির সহসভাপতি এস সরফুদ্দিন আহমেদ সান্টু উজিরপুর পৌর এলাকায় ২০০০ সালে মাতৃমঙ্গল মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে স্বাস্থ্য কেন্দ্রের কার্যক্রম বন্ধ থাকায় উজিরপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী ওই স্থাপনাটি বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবে ব্যবহার করে আসছে। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য