১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১৭

ধুনটে সাব-রেজিস্ট্রি অফিসে কমিটি গঠন নিয়ে সংঘর্ষ, আহত ৩

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ধুনটে সাব-রেজিস্ট্রি অফিসে কমিটি গঠন নিয়ে সংঘর্ষ, আহত ৩

বগুড়ার ধুনট সাব-রেজিস্ট্রি অফিসে দলিল লেখক সমিতির কমিটি গঠন নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে যুবলীগ ও শ্রমিকলীগ নেতাসহ তিন জন আহত হয়েছেন। 

বুধবার দুপুরে ধুনট থানা ভবনের সামনে সাব-রেজিস্ট্রি অফিসে এ ঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে পুলিশ লাঠিচার্জ করে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় ফজলুল হক ডাবলু নামে এক যুবলীগ কর্মীকে আটক করেছে পুলিশ। 

জানা গেছে, ধুনট সাব-রেজিস্ট্রি অফিসে দলিল লেখক সমিতির কমিটি গঠন করাকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে বিরোধ চলে আসছে। বুধবার দুপুরে দলিল লেখক সমিতির কথিত নতুন কমিটি গঠন করা হয়েছে বলে দাবি করে একটি সভা আহবান করে উপজেলা যুবলীগের সহ-সভাপতি দলিল লেখক ওহিদুল ইসলাম ও যুবলীগ কর্মী ফজলুল হক। কিন্তু ওই সভায় দলিল লেখক সমিতির কমিটি গঠন বিষয়ে উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দলিল লেখক সাইদুল ইসলামের সাথে যুবলীগ কর্মী ফজলুল হকের তর্কবিতর্ক শুরু হয়। 

এক পর্যায়ে ফজলুল হক ডাবলু ও সাইদুল ইসলামের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে পৌর এলাকার পূর্বভরনশাহী গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক সাইদুল ইসলাম (৪২), ধুনট সদরপাড়া এলাকার মতিয়ার রহমানের ছেলে উপজেলা শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম পিন্টু (৪০) ও সবদের আলীর ছেলে উপজেলা যুবলীগের সহ-সম্পাদক সুজন শেখ (৩৮) আহত হয়। পরে পুলিশ সংবাদ পেয়ে লাঠিচার্জ করে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় পুলিশ ঘটনার সাথে জড়িত রামনগর গ্রামের মেসের আলীর ছেলে যুবলীগ কর্মী ফজলুল হক ডাবলুকে আটক করে। 

এ ঘটনায় উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক দলিল লেখক সাইদুল ইসলাম বাদী হয়ে যুবলীগ কর্মী ফজলুল হক ডাবলুকে (৪২) অভিযুক্ত করে একটি অভিযোগ থানায় দেয়।
 
বগুড়ার ধুনট সাব-রেজিস্ট্রিার রিপন চন্দ্র মন্ডল বলেন, দলিল লেখক সমিতির নামে কোনো কমিটি গঠনে সরকারিভাবে অনুমোদন নেই। কিন্তু দীর্ঘদিন ধরে অফিসের বাহিরে একটি কমিটি গঠন নিয়ে দুটি গ্রুপের উত্তেজনা চলে আসছিল। তবে সমিতির নামে কোনো দলিল লেখক অতিরিক্ত ফি আদায় করলে তার লাইসেন্স বাতিল সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, ধুনট সাব-রেজিস্ট্রি অফিসে মারামারির সংবাদ পেয়ে তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে এবং এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এ বিষয়ে অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর