শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৪২

নাটোর আইনজীবী সমিতির সভাপতি বাচ্চা, সম্পাদক মালেক

নাটোর প্রতিনিধি

নাটোর আইনজীবী সমিতির সভাপতি বাচ্চা, সম্পাদক মালেক
প্রসাদ কুমার তালুকদার বাচ্চা ও আব্দুল মালেক শেখ

নাটোরে জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১১ টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৬টি পদে বিজয়ী হয়েছে আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেল। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন প্রসাদ কুমার তালুকদার বাচ্চা ও সাধারণ সম্পাদক পদে আব্দুল মালেক শেখ।

অপরদিকে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল ৪টি পদে জয়ী হয়েছে। মহিলা সম্পাদক পদে দুই প্রার্থী সমান সংখ্যক ভোট পাওয়ায় ওই পদের ফলাফল ঘোষণা করা হয়নি। বৃহস্পতিবার দিনভর ভোটগ্রহণ শেষে রাত ৯টায় আনুষ্ঠানিকভাবে ১০টি পদের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খগেন্দ্রনাথ রায়।

আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেলের অন্য যারা নির্বাচিত হয়েছেন-তারা হলেন সিনিয়র সহ-সভাপতি এস এম নাজমুল ইসলাম, নিরীক্ষণ সম্পাদক মনজুরুল আলম, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাধন কুমার দাস, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হাফিজুর রহমান।

বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের যারা জয়ী হয়েছেন- তারা হলেন জুনিয়র সহ-সভাপতি এস এম লুৎফর রহমান রাব্বানী, যুগ্ম সম্পাপাদক শহীদ মাহমুদ মিঠু, কোষাধ্যক্ষ মোস্তাফিজুর রহমান রিপন এবং পাঠাগার সম্পাদক সাইদুল ইসলাম।

অপরদিকে মহিলা বিষয়ক সম্পাপাদক পদে আওয়ামী লীগ মনোনীত আঞ্জুয়ারা পারভীন রত্না ও বিএনপি মনোনীত দিনাই তাছরীন উভয়ই ১৩৯টি করে ভোট পাওয়ায় ফলাফল ঘোষনা করা হয়নি।

প্রধান নির্বাচন কমিশনার খগেন্দ্রনাথ রায় জানান, নির্বাচনে মোট ভোটার ৩০০ জন। এর মধ্যে অনুপস্থিত ভোটার ছিলেন ৭ জন। গৃহীত ভোট সংখ্যা ২৯৩। এর মধ্যে ৩টি ভোট বাতিল করা হয়।

এদিকে আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্যানেল জয়লাভ করায় অভিনন্দন জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি, নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এডভোকেট রত্না আহমেদ, সাবেক সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ, সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌর মেয়র উমা চৌধুরী, ইউনাইটেড প্রেস ক্লাব সভাপতি নবীউর রহমান পিপলু, সাধারন সম্পাদক বুলবুল আহমেদ প্রমুখ।
 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য