শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:৪১

মুজিববর্ষ উপলক্ষে রাজফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিন্ন আয়োজন

সাভার প্রতিনিধি

মুজিববর্ষ উপলক্ষে রাজফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভিন্ন আয়োজন

মুজিববর্ষ উপলক্ষে সাভারের রাজফুলবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিতে ভর্তিকৃত শিশু শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে ও নানা আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নিলেন বিদ্যালয় কতৃপক্ষ।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে ওই বিদ্যালয়ে নানা আয়োজন করা হয়। এসময় ভর্তিকৃত ১০০ জনেরও বেশী শিশুদেরকে গোলাপ ফুল ও চকলেট দিয়ে বরণ করে নেন সাভার উপজেলা শিক্ষা অফিসার তাবশিরা ইসলাম লিজা। 

এছাড়া সকল ভর্তিকৃত শিশুদের মাথায় পড়ানো হয় কাগজের টুপি। কোমলমতি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানার জন্য সেখানে আয়োজন করা হয় ছবি প্রদর্শনীর। গাছপালা সম্পর্কে জানার জন্য স্কুলের ছাদে আয়োজন করা হয় ছাদ বাগান। নানা আয়োজনে কোমলমতি শিক্ষার্থীদের এভাবে বরণ করে নেওয়ায় শিশুরাও ছিলো উচ্ছ্বাসিত। 

অনুষ্ঠান শেষে শিশু শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন প্রধান অতিথি শিক্ষা অফিসার তাবশিরা ইসলাম লিজা। শিশু শিক্ষার্থীদের নিয়ে করা হয় নানা রকমের নৃত্য। এছাড়াও সেখানে মানবতার দেওয়াল নামের একটি সততা ষ্টোর করা হয়। সেখান থেকে যে কেউ চকলেটসহ নানা পণ্য কিনে নিজের ইচ্ছেমত টাকা রেখে আসতে পারবে।

এ বিষয়ে রাজফুলবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম পাটওয়ারী বলেন, বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিত ও পড়ালেখায় মনোযোগী হওয়ার জন্য মুজিববর্ষ উপলক্ষে এই আয়োজন। এছাড়া সাভার উপজেলায় একযোগে সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই আয়োজন করা হয়। অনুষ্ঠানে এসময় সাভার উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর মাহফুজা খানমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য