শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ২০:৫২

আগরতলা আটকাপড়া বাংলাদেশি দম্পতিসহ ১২ জন দেশে ফিরেছে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আগরতলা আটকাপড়া বাংলাদেশি দম্পতিসহ ১২ জন দেশে ফিরেছে

ভারতে আটকেপড়া বাংলাদেশি এক দম্পতিসহ ১২ জন যাত্রী আখাউড়া স্থলবন্দর দিয়ে আগরতলা থেকে দেশে ফিরে এসেছেন। করোনাভাইরাসের সতর্কতায় আগরতলা লক ডাউন ও ইমিগ্রেশন বন্ধ করে দেয়ায় ওই যাত্রীরা আগরতলা আটকা পড়েছিল। বৃহস্পতিবার দুপুরে তারা দেশে ফিরে আসেন। শর্ত সাপেক্ষে তাদের দেশে ফিরিয়ে আনেন ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

জানা গেছে, চিকিৎসা শেষে বিমানে চেন্নাই থেকে গত মঙ্গলবার সকালে আগরতলা আসেন কুমিল্লা জেলার ঠাকুরা পাড়ার ইয়াকুব আলী (৫২) এবং শিরিনা বেগম। গত ৫ মার্চ আগরতলা হয়ে চেন্নাই গিয়ে ছিলেন চিকিৎসার জন্য। কিন্তু আগরতলায় এসেই তারা জানতে পারেন স্থলবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে আগরতলা লক ডাউন করে দেয়ায় বাংলাদেশি ওই দম্পতি আটকা পড়েছে আগরতলায়। 

আগরতলায় আবাসিক হোটেলসহ সবকিছু বন্ধ। কিভাবে তারা বাংলাদেশে যাবেন? আগরতলায় কোথায় থাকবেন? এ নিয়ে দুশ্চিন্তায় পড়েন ওই দম্পতি। এমনই পরিস্থিতিতে কোথাও সাহায্য না পেয়ে বাংলাদেশি এক দম্পতি আশ্রয় নেন আগরতলার বিক্রম সাগর জলাশয়ের পশ্চিমপাড়ে খোলা আকাশের নিচে। পরে মঙ্গলবার মধ্যরাতে আগরতলায় অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ী মো. হান্নানের সহায়তায় সেখানকার সংবাদকর্মী বিকি’র মাধ্যমে ওই দম্পতির ঠাঁই হয় আগরতলা হজ্ব ক্যাম্পে। পরে বৃহস্পতিবার ওই দম্পতিসহ ১২জন যাত্রী দেশে ফিরে আসেন। 

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন ইনচার্জ আবদুল হামিদ বলেন, শর্ত সাপেক্ষেকে ১২ জন যাত্রী ভারত থেকে দেশে ফিরে এসেছে। শর্ত দেয়া হয়েছে তারা পরীক্ষা করে দেখবেন তাদের শরীরে করোনাভাইরাস আছে কি না এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য