শিরোনাম
প্রকাশ : ২৩ মে, ২০২০ ১১:৪৫
আপডেট : ২৩ মে, ২০২০ ১২:১৭

পানি সম্পদ সচিবের জন্মদিনে খাদ্য সহায়তা পেল ৫ হাজার পরিবার

সিরাজগঞ্জ প্রতিনিধি

পানি সম্পদ সচিবের জন্মদিনে খাদ্য সহায়তা পেল ৫ হাজার পরিবার

বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব ও সিরাজগঞ্জ ইসাবেলা ফাউন্ডেশনের চেয়ারম্যান কবির বিন আনোয়ারের জন্মদিন উপলক্ষে সিরাজগঞ্জের ৫ হাজার পরিবারকে দেয়া হয়েছে খাদ্য সহায়তা। এছাড়াও বাজার স্টেশনের দরিদ্র ছিন্নমূল ২ শতাদিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। 

দিনভর জেলার বিভিন্ন এলাকায় খাদ্য সহায়তা বিতরণ করেন সচিব কবির বিন আনোয়ারের ছোট বোন ও ইসাবেলা ফাউন্ডেশনের কার্যকরী সাধারণ সম্পাদক ইমেলদা হোসাইন দিপা। সচিব কবির বিন আনোয়ার সিরাজগঞ্জের রাজনৈতিক পরিবার সন্তান। তিনি ১৯৬৪ সালের ২২ মে জন্মগ্রহণ করেন। তার বাবা আনোয়ার হোসেন রতু একজন বীর মুক্তিযোদ্ধা এবং জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। মা সৈয়দা ইসাবেলা ছিলেন মুক্তি সংগ্রামের একজন অন্যতম সংগঠক। চাকরির পাশাপাশি তিনি সিরাজগঞ্জ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন। 

ইসাবেলা ফাউন্ডেশনের কার্যকরী সাধারণ সম্পাদক ও হৈমবালা বালিক বিদ্যালয়ের এক্স স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইমেলদা হোসাইন দিপা জানান, মানুষের আর্ত সামাজিক উন্নয়নসহ সেবামূলক কর্মকাণ্ডের জন্য মায়ের নামে গড়ে তুলেছেন সৈয়দা ইসাবেলা ফাউন্ডেশন। 

ফাউন্ডেশনের মাধ্যমে বন্যাসহ বিভিন্ন দুর্যোগে মানুষের পাশে থেকে নানা সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছেন। বর্তমানে করোনাভাইরাসের কারণে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে ইসাবেলা ফাউন্ডেশন। ইতোমধ্যে ১০ হাজার পরিবারকে চালসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার ছিল ফাউন্ডেশনের চেয়ারম্যান ও সচিব কবির বিন আনোয়ারের হোসেনের ৫৬তম জন্মদিন। জন্মদিন উপলক্ষে সকাল থেকে ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫ হাজার কর্মহীন দুস্থ মানুষকে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রাতে বাজার স্টেশনে ছিন্নমূল ২ শতাধিক মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়। খাদ্য সহায়তা বিতরণকালে তিনি প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক করোনা প্রতিরোধে সাধারণ মানুষকে ঘরে থাকার অনুরোধ জানান। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য