২৩ জুন, ২০২০ ১৭:১৪

আওয়ামী লীগ হল গণমানুষের দল: নানক

গোপালগঞ্জ প্রতিনিধি:

আওয়ামী লীগ হল গণমানুষের দল: নানক

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগ এ দেশের গণমানুষের দল। এই বাংলা ও বাঙালী জাতিকে অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ যাত্রা শুরু করেছিল। বঙ্গবন্ধু সুদীর্ঘ সময় ধরে আন্দোলন ও সংগ্রামের মাধ্যমে এই দেশকে স্বাধীন ও সার্বভৌম করেছিলেন। স্বাধীনতা উত্তর বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে যাত্রা শুরু করেছিল। আর এ কারণেই ৭৫-এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে পৈশাচিকভাবে হত্যা করা হয়েছিল। কুচক্রী মহল এ হত্যাকাণ্ড ঘটিয়ে বাংলাদেশকে পাকিস্তান বানানোর চেষ্টা করেছিল।

আজ দলটির ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গোপলগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধাঞ্জলি প্রদান করতে এসে তিনি এসব কথা বলেন। 

এসময় নানক বলেন, বঙ্গবন্ধু হত্যার মধ্যদিয়ে এই বাংলাদেশ একটি হত্যা, লুটপাটের রাষ্ট্রে পরিণত হয়েছিল। ভারত থেকে ফিরে এসে জননেত্রী শেখ হাসিনা জনগণকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেন। শেখ হাসিনা এদেশ থেকে জঙ্গিবাদ ও দরিদ্রকে উপড়ে ফেলেছেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর