২ জুলাই, ২০২০ ১৬:১০

করোনা পরীক্ষার ফি বাতিল ও বেকারদের কর্মসংস্থানের দাবিতে বরিশালে যুববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

করোনা পরীক্ষার ফি বাতিল ও বেকারদের কর্মসংস্থানের দাবিতে বরিশালে যুববন্ধন

করোনা পরীক্ষায় আরোপিত সরকারি ফি বাতিল এবং কর্মসংস্থান হারানো বেকার যুবকদের বেকার ভাতা প্রদান ও উপযুক্ত কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বরিশালে যুববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইসলামী যুব আন্দোলন জেলা ও মহানগর শাখার উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১২টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এই যুববন্ধন অনুষ্ঠিত হয়। 

সংগঠনের মহানগর শাখার সভাপতি মাওলানা মুহাম্মদ আরিফুল ইসলামের সভাপতিত্বে যুববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরমান হোসেন রিয়াদ, মাওলানা মুহাম্মাদ কাওছারুল ইসলাম, মাওলানা আব্দুল্লাহ আল মামুন টিটু, মুহাম্মাদ জালাল উদ্দিন, মুহাম্মাদ আতিক উল্লাহ, মুহাম্মাদ মুঈনুল ইসলাম ও মুহাম্মাদ রেজাউল করীমসহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, দেশে করোনা মহামারী আকার ধারণ করেছে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার কোন কার্যকরী পদক্ষেপ নিতে পারেনি। যত দিন যাচ্ছে দেশের মানুষের দুঃখ-দুর্ভোগ বেড়েই চলছে। করোনা নিয়ন্ত্রণে বহির্বিশ্বের দেশগুলোর মতো কোন তৎপরতা বাংলাদেশ সরকারের নেই। 

তারা আরও বলেন, মহামারীর সময়ে মানুষের বিনামূল্যে চিকিৎসা পাওয়ার কথা। উল্টো করোনা পরীক্ষায় ফি আরোপ করে সরকার দেশের মানুষের উপর অতিরিক্ত চাপ সৃস্টি করেছে। নির্ধারণ করা ফি বাতিল করে সবার জন্য বিনামূল্যে করোনা চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানানো হয় যুববন্ধনে। একই সাথে যুব সমাজের জন্য বেকার ভাতা প্রদান এবং তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থান নিশ্চিত করার দাবী জানান বক্তারা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর